রবিবার, ২৪ জুন ২০১৮

নয়া দিল্লিতে রুহানি; স্বাগত জানালেন মোদি ও কোবিন্দ

OURISLAM24.COM
ফেব্রুয়ারি ১৭, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: আজ শনিবার নয়া দিল্লিতে  ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানিকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানিয়েছেন ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাষ্ট্রপতি ভবনে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে ড. রুহানিকে স্বাগত জানানো হয়।

আজই নয়া দিল্লির হায়দারাবাদ হাইজে নরেন্দ্র মোদির সঙ্গে রুহানির বৈঠক হওয়ার কথা রয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি গত বৃহস্পতিবার ভারত সফর শুরু করেন।

বৃহস্পতিবার তিনি তেহরান থেকে হায়দারাবাদে পৌঁছান। সেখানে দুই দিন অবস্থানের পর আজ রাজধানী নয়া দিল্লি পৌঁছেছেন। হায়দারাবাদে গতকাল জুমার নামাজে ভাষণ দেয়ার পাশাপাশি ভারতীয় আলেমদের সঙ্গে বৈঠক করেছেন।

রুহানির সঙ্গে ইরানের উচ্চ পর্যায়ের রাজনৈতিক ও সাংস্কৃতিক প্রতিনিধি দল রয়েছে। এরইমধ্যে ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বৈঠক করেছেন।

এ সময় ড. রুহানি বলেছেন, ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রে কোনো সীমাবদ্ধতা নেই। দুই দেশের ঘনিষ্ঠ সম্পর্ক গোটা অঞ্চলের জন্যই কল্যাণ বয়ে আনবে বলে তিনি জানান। এ সময় ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা সব ক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে চান।

এইচজে