বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


বিদ্রোহীদের সাথে সেনাবাহিনীর সংঘর্ষে আবারো উত্তপ্ত কাশ্মীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  ভারতীয় সেনা ও বিদ্রোহী গোষ্ঠীর সংঘর্ষে ফের উত্তপ্ত জম্মু কাশ্মীর। শুক্রবার ভোর থেকে জম্মু কাশ্মীরের বারামুলার পাটটানে বিদ্রোহীদের সঙ্গে সেনা বাহিনীর গুলির লড়াই শুরু হয়।

পাটটানে বিদ্রোহীদের খোঁজে চলছে চিরুনি তল্লাসি। ওই এলাকা থেকে বিদ্রোহীদের নির্মূল করতে শুরু হয়েছে জোর তল্লাসি। পাশাপাশি সংঘর্ষ যাতে ছড়িয়ে পড়তে না পারে, সেই কারণে ওই এলাকায় মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানা যায়।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যায়, গোটা এলাকা ঘিরে তল্লাসি শুরু করেছে সেনাবাহিনী।

এদিকে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে১০ পুলওয়ামার অবন্তিপুরা এলাকায় সিআরপিএফ ক্যাম্প লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে বলে অভিযোগ করা হয়।  এরপর সেনাবাহিনীরা পাল্টা আক্রমণ করলে বিদ্রোহীরা পালিয়ে যায় সেখান থেকে ।

এদিকে, বৃহস্পতিবার দিবাগত রাতে পাক বাহিনীর জনসংযোগ শাখা (আইএসপিআর) এর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইট বার্তায় এ খবর জানান। আইআসপিআর এর দাবি, চেকপন্টে থেকে ভারতীয় বাহিনীর পাকিস্তানের সাধারণ নাগরিকদের লক্ষবস্তু করে আসছিল। এ হামলা চালানোর কয়েক ঘণ্টা আগে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে ভারতীয় বাহিনীর হামলায় এক স্কুল ভ্যান চালক নিহত।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়গুলোতে দুদেশের মাঝে সীমান্ত উত্তেজনা বেড়েই চলছে। হামলা পাল্টা হামলা অব্যাহত রয়েছে দুদেশের সীমান্তরক্ষীদের মাঝে। গত ১০ ফেব্রুয়ারিতেও পাক বাহিনীর হামলায় ৫ ভারতীয় সেনা নিহত হয়। সূত্র: বিবিসি

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ