বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ইহুদিবাদী শত্রুদের বিরুদ্ধে ঐক্য জরুরি: ভারতে জুমার নামাজে রুহানি (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম
আন্তর্জাতিক ডেস্ক

ভারত সফররত ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ইহুদিবাদী ইসরাইল ও অন্য শত্রুদের তৎপরতা রুখতে হলে মুসলমানদের মাঝে অবশ্যই ঐক্য জোরদার করতে হবে। হায়দারাবাদ জামে মসজিদে জুমা নামাজে দেয়া বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি বলেন, কিছু অঞ্চলের মুসলমানদের মধ্যে যে সমস্যা দেখা দিয়েছে তার প্রধান কারণ হচ্ছে- ইসলামের শিক্ষার প্রতি গুরুত্ব না দেয়া। এ সময় তিনি ভারতের জনগণের প্রতি ইরানিদের শুভেচ্ছা পৌঁছে দেন এবং জুমা নামাজ মুসলমানদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন।

গতকাল প্রেসিডেন্ট রুহানি তিনদিনের জন্য ভারত সফরে গেছেন এবং দেশটির প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এ সফরে ইরান ও ভারতের মধ্যে ১৫টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হবে বলে কথা রয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে তিনি এ সফর করছেন।

প্রেসিডেন্ট রুহানির সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ, তেলমন্ত্রী বিজান জাঙ্গানেহ, সড়ক ও নগর উন্নয়নমন্ত্রী মোহাম্মাদ আখুন্দি এবং শিল্পমন্ত্রী মোহাম্মাদ শারিয়াত মাদারি। এছাড়া, বেসরকারি খাতের ব্যবসায়ীদের একটি প্রতিনিধিদল রয়েছে প্রেসিডেন্টের সঙ্গে।

সূত্র: পার্স টুডে

http://media.ws.irib.ir/video/4bpm0a2354446611dz4.mp4


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ