বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


আবুধাবিতে যাত্রা বিরতিতে প্রধানমন্ত্রী; দেশে ফিরবেন কাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইতালির রোমে ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচার ডেভেলপমেন্টে (ইফাদ)-এর ৪১তম অধিবেশনে যোগদান শেষে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় কাল ৬-৩০ টায় আবুধাবি এসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আবুধাবি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ও রাষ্ট্রদূত পত্নী জাকিয়া হাসানাত ইমরান, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু, সাধারণ সম্পাদক নাছির তালুকদারসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এ সময় দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আমিরাতে বাংলাদেশের ভিসা সংকটসহ প্রবাসীদের বিভিন্ন সমস্যা নিয়ে একটি স্মারকপত্র দেয়া হয়।

স্মারক পত্র তুলে দেয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী জানান, তিনি আমিরাত প্রবাসীদের সমস্যার কথা জানেন এবং এ নিয়ে কাজ চলছে। তিনি সকল প্রবাসীর প্রতি তার শুভেচ্ছা জানান এবং তাদের সমস্যার প্রতি সজাগ দৃষ্টি রাখার জন্য রাষ্ট্রদূতকে নির্দেশ দেন।

আজ শুক্রবার তার দেশে ফেরার কথা থাকলেও তার যাত্রাবিরতির সময় একদিন বাড়িয়ে এখন শনিবার দুপুর ১-৩০টায় ফ্লাইট শিডিউল ঠিক করা হয়েছে। আবুধাবিতে যাত্রাবিরতি শেষে তিনি এতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে আবুধাবি ত্যাগের কথা আছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর সঙ্গে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী আইএফআইডি সম্মেলনে অংশ নিয়েছিলেন।

মঙ্গলবার ইতালির রাজধানীর রোমে ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচার ডেভেলপমেন্টের (আইএফএডি) ৪১তম পরিচালনা পরিষদের সভায় উদ্বোধনী অধিবেশনের মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রধানমন্ত্রী।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ