২০১৮-০২-১৪

মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮

দুর্নীতি সন্ত্রাস জঙ্গিবাদের সাথে জড়িতদের বিচার হতেই হবে : প্রধানমন্ত্রী

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: গতকাল মঙ্গলবার রোমে ইতালি আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে মামলায় খালেদা জিয়ার শাস্তি হয়েছে তা কে দিয়েছে? ফখরুদ্দীন, মইন উদ্দিনের সরকার এই মামলা করেছিল। এ মামলা আওয়ামী লীগ দেয়নি।

ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফারাজির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।

প্রধানমন্ত্রী বলেন, আদালত রায় দিয়েছে। এখানে আমাদের তো করার কিছু নেই। আমাদের বিচার বিভাগ স্বাধীন। এখানে আমাকে গালি দেয়া বা সরকারের বিরুদ্ধে আন্দোলন করার কি যুক্তি থাকতে পারে সেটা বুঝি না।

তিনি আরো বলেন, বিএনপির লোকেরা বলে হ্যাঁ মাত্র এতটুকু টাকার জন্য এই শাস্তি দেওয়ার কি দরকার ছিল? এতটুকু মানে দুই কোটি টাকার জন্য এই শাস্তি কেন দেওয়া হলো? টাকার মায়া ছাড়তে পারেননি। নিজের কাছে কুক্ষিগত করতে গিয়ে ধরা খেয়েছেন। বিএনপি ক্ষমতায় থেকে দেশকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছিল।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন আমরা চাই। বাংলাদেশটাকে একটা শান্তিপূর্ণ পরিবেশে আমরা আনতে চাই। বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নত হোক সেটাই আমরা চাই। সেটা সম্ভব যখন দেশে দুর্নীতি, জঙ্গিবাদ, স্বজনপ্রীতি আমরা নিয়ন্ত্রণ করতে পারব।

তিনি বলেন, দুর্নীতি করতে আসিনি, বাংলাদেশের জনগণের ভাগ্য গড়তে এসেছি। নিজেদের ভাগ্য না। আমি বলতেই পারি, আমি আমার ছোট বোন আমাদের ছেলেমেয়ে কখনও এমন কোনো কাজ করিনি, যাতে বাংলাদেশের মানুষের ভাবমূর্তি নষ্ট হয়।

দুর্নীতি যারা করবে, সন্ত্রাস যারা করবে, জঙ্গিবাদের সাথে যারা জড়িত, তাদের বিচার হতেই হবে।

এইচজে