বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

খালেদা জিয়ার নেতৃত্বেই নির্বাচনে যাবে বিএনপি: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম, ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমরা খালেদা জিয়ার নেতৃত্বেই অংশ নেব। তাকে ছাড়া দেশে আর কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না। বেগম খালেদা জিয়াকে মুক্ত করেই নির্বাচনে অংশ নেবে বিএনপি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, খালেদা জিয়াকে ছাড়া আমরা কোনো নির্বাচনেই অংশগ্রহণ করবো না। খালেদা জিয়াকে মুক্ত করে নির্দলীয় সরকার কায়েম করেই নির্বাচনে যাব।

তিনি বলেন, সরকার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ও খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখার দুরভিসন্ধি থেকেই তাকে কারাগারে নিয়েছে।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, তার বিরুদ্ধে রায় এদেশের জনগণ গ্রহণ করেনি, অনতিবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

গতকাল সোমবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন। বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত পূর্বঘোষিত এক ঘণ্টার মানববন্ধন বিএনপি কর্মীদের উপস্থিতিতে সমাবেশে রুপ নেয়।

মানববন্ধনে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, ডা. এজেডএম জাহিদ হোসেন, আবদুস সালাম, জয়নাল আবদীন ফারুক, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া ২০-দলীয় জোটের শরিক দলের মধ্যে কল্যাণ পার্টির মহাসচিব সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, এলডিপির ডা. রেদোয়ান আহমেদ, ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার আসাদুর রহমান খান, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন মনি, এনডিপির খন্দকার গোলাম মর্তুজা, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যজোটের আবদুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার নামে যে মামলা হয়েছে তা মিথ্যা বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমাদের একটিই দাবি, খালেদা জিয়ার মুক্তি চাই, দিতে হবে। মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। আমরা শান্তিপূর্ণ আন্দোলনে আছি। কিন্তু সরকার নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে। তার তীব্র নিন্দা জানাই।

বেগম জিয়াকে কারাগারে রেখে আমাদের আন্দোলন দমানো যাবে না উল্লেখ্য করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, বেগম জিয়াকে প্রথম দিন থেকেই ডিভিশন দেয়া উচিত ছিল। তাকে ডিভিশন না দিয়ে যে কষ্ট দেয়া হয়েছে আমরা এর বিচার চাই।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ