বুধবার, ১৮ জুলাই ২০১৮

মাশরাফি এবার হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রধান অতিথি

OURISLAM24.COM
ফেব্রুয়ারি ১৩, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: ক্রিকেট নেতৃত্ব দিয়ে জয় ছিনিয়ে আনা যারা নেশা ও পেশা এবার তিনি আসছেন হিফজুল কুরআন প্রতিযোগিতার প্রধান অতিথি হয়ে।

আগামী ১৭ ফেব্রুয়ারি ২০১৮ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি (ICCB), বসুন্ধরায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আহলুল হুফফাজ ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দেখা যাবে দেশের তরুণ্যের অহঙ্কার মাশরাফি বিন মর্তুজাকে।

ইসলামি সংস্কৃতির প্রভায় আলোকিত, দেশ গঠনের প্রত্যয়ে তারুণ্য নির্ভর এ সংগঠনটি ২০১৭ সালের নভেম্বরে প্রতিষ্ঠিত হয়ে দেশের ইসলামি অঙ্গনে উল্লেখযোগ্য প্রভাব বিস্তার করার প্রয়াস চালিয়ে যাচ্ছে।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো গত ডিসেম্বরে শুরু হওয়া জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা।

দেশের উজ্জ্বল নক্ষত্র ও বহির্বিশ্বে দেশের পতাকা সমুন্নতকারী হাফেজে কুরআনদের সুন্দর ও আলোকিত ভবিষ্যৎ গড়ার লক্ষে জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা হচ্ছে তাদের সত্য ও সুন্দরের পথে চলার প্রাথমিক প্রয়াস।

ডিসেম্বরে শুরু হওয়া এই প্রতিযোগিতার প্রথম পর্যায় ছিল বিভাগীয়। যেখানে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার হাফেজে কুরআন অংশগ্রহণ করে।পর্যায়ক্রমে বাছাইপর্বে চূড়ান্তভাবে নির্বাচিত হাফেজে কুরআনরা ১৭ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে।

চূড়ান্ত পর্ব অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায়। যেখানে প্রধান অথিতির আসন অলঙ্কৃত করবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান জনাব হাবীবুল্লাহ মুহাম্মাদ ইকবাল এবং খাদিমুল হুফফাজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা ইলিয়াস সাহেব, ইসলামী ব্যাংকের ডিএমডি ইকবাল কবীর মোহন।

অনুষ্ঠানে বায়তুল মুকাররমের পেশ ইমাম মুফতি মুহিব্বুল্লাহিল বাকী, মাও. মিজানুর রহমান, মুহিউদ্দীন কাসেম, ড. মনজুরে ইলাহি, মাও. লিয়াকত আলীসহ দেশবরেণ্য আরো অনেক উলামায়ে কেরামের সুভাগমন ঘটবে।

সভাপতিত্ব করবেন এশিয়ান ইউনিভারসিটি অব বাংলাদেশের ভিসি ড. আবুল হাসান মুহা. সাদেক।

খেলার মাঠেই নামাজ; ইমাম রিয়াদ