শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মার্কিন সিনেটরকে দোহায় আমন্ত্রণ আফগান তালেবানের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আফগানিস্তানের তালেবান একজন মার্কিন সিনেটরকে ‘পারস্পরিক আলোচনার’ জন্য কাতারের রাজধানী দোহায় আমন্ত্রণ জানিয়েছে। দোহায় কথিত ইসলামিক এমির‍্যাট অব আফগানিস্তানের একটি দপ্তর রয়েছে।

তালেবানের সামাজিক যোগাযোগ মাধ্যমের একাউন্ট থেকে কেন্টাকি অঙ্গরাজ্যের রিপাবলিকান সিনেটর র‍্যান্ড পলকে এই আমন্ত্রণ জানানো হয়। সম্প্রতি আফগানিস্তানে আমেরিকার দীর্ঘমেয়াদি যুদ্ধ সম্পর্কে পল এক মন্তব্য করার পর তাকে আলোচনার প্রস্তাব দিল তালেবান।

তালেবানের স্বঘোষিত ইসলামিক এমির‍্যাট অব আফগানিস্তানের ইনফরমেশন কমিটি এক টুইটার বার্তায় লিখেছে, “আমরা পারস্পরিক আলোচনার জন্য সম্মানিত মার্কিন সিনেটর র‍্যান্ড পলকে দোহায় আমাদের রাজনৈতিক দপ্তরে আমন্ত্রণ জানাচ্ছি।” ওই বার্তায় আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার জন্য দেশটি থেকে সব সেনা প্রত্যাহারের জন্য মার্কিন সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

তালেবানের টুইটার বার্তায় আরো বলা হয়েছে, “আমরা র‍্যান্ড পলকে একথা প্রমাণ করে দেব যে, অবিলম্বে আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার করলে আমাদের দেশে শান্তি ফিরে আসবে এবং আন্তর্জাতিক নিরাপত্তা শক্তিশালী হবে।”

সম্প্রতি কেন্টাকি’র সিনেটর র‍্যান্ড পল আফগান যুদ্ধে আমেরিকার বিশাল বাজেট ব্যয়ের সমালোচনা করেন। বৃহস্পতিবার ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “আফগান যুদ্ধে বছরে ৫,০০০ কোটি ডলার খরচ হচ্ছে। এখন সময় হয়েছে সেখান থেকে ফিরে আসার। সেখানে সামরিক উপায়ে বিজয় অর্জিত হবে না।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ