শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দেশবাসীকে ধৈর্য ধরার আহ্বান খালেদা জিয়ার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশবাসীকে ধৈর্য ধরতে বলেছেন বলে জানিয়েছেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

বৃহস্পতিবার দুপুরে রায় ঘোষণার পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

খালেদা জিয়ার বরাত দিয়ে আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, বেগম জিয়া সবাইকে ধৈর্য ধারণ করতে বলেছেন। এই মামলায় তিনি ন্যায়বিচার পাননি।

অন্যদিকে রায়ের পর খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত সাবেক কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। বিকেল ৩টা ৮ মিনিটে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে পৌঁছায় খালেদাকে বহনকারী গাড়িটি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, যদি তার শারীরিক অবস্থার অবনতি ঘটে তাহলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে তাকে স্থানান্তর করা হবে।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক

রহমানসহ ৫ জনের ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। একইসঙ্গে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে। তবে বয়স ও সামাজিক অবস্থান বিবেচনায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৫ বছর জেল হয়।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালতে এ রায় দেন বিচারক ড. আখতারুজ্জামান।

রায় ঘোষণার সময় খালেদা জিয়া এবং অপর দুই আসামি মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ আদালতে উপস্থিত ছিলেন।তবে সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান মামলার শুরু থেকেই পলাতক।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ