শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


পদত্যাগ করতে চাইলেন শিক্ষামন্ত্রী, প্রধানমন্ত্রীর না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম, ডেস্ক: প্রশ্নফাঁস ও ঘুষ নিয়ে সম্প্রতি এক বক্তব্যের জেরে ব্যাপক সমালোচনার মুখে পদত্যাগ করতে চেয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসমলাম নাহিদ।

গতকাল মঙ্গলবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে পদত্যাগের ইচ্ছার কথা জানান। তবে প্রধানমন্ত্রী এতে সায় না দিয়ে মন্ত্রণালয়ে অনিয়মে জড়িতদের খুঁজে বের করার তাগিদ দিয়েছেন।

মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, এরপরই দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে জরুরি বৈঠকে বসেন মন্ত্রী। সেখানে মন্ত্রণালয়ে বড় ধরনের পরিবর্তনের আভাস দেন তিনি।

সর্বশেষ সোমবার জাতীয় সংসদেও তার পদত্যাগের দাবি ওঠে। সংসেদ দাবির ওঠার পরই নাহিদ দায়িত্ব ছেড়ে দেয়ার আর্জি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় প্রধানমন্ত্রী মন্ত্রণালয়ের অনিয়ম ও প্রশ্ন ফাঁস ঠেকাতে মন্ত্রীকে কড়া নির্দেশনা দেন।

এরপর দুপুর আড়াইটায় শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে রুদ্ধতার বৈঠকে বসেন মন্ত্রী। সূত্র জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মন্ত্রণালয়ে রদবদল আনা হচ্ছে।

অতিরিক্ত সচিবসহ প্রায় ডজন খানেক কর্মকর্তার ডেস্ক বদলসহ শিক্ষা দপ্তরগুলোয় বড় পরিবর্তন আনা হচ্ছে। এদিকে গত সোমবার ১৪ জন কর্মকর্তা-কর্মচারীর ডেস্ক বদল করা হয়েছে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ