শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


বেগম জিয়া, বিএনপি আমাদের শত্রু নয়: ওবায়েদুল কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় নিয়ে কথা বলতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি কিংবা দলটির চেয়ারপারসন খালেদা জিয়া তাদের শত্রু নয়।

৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের এক যৌথসভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন ওবায়দুল।

'দেশের জনগণের জানমাল ও নিরাপত্তার স্বার্থে প্রয়োজনে আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করব। আমরা এখন ক্ষমতায় আছি। গায়ে পড়ে আমরা কেন দেশে অশান্তি ডেকে আনব? তারা যদি উসকানি দেয়, হাইকোর্টের সামনে প্রিজন ভ্যানে হামলা চালানোর মতো পরিস্থিতি সৃষ্টি করে, তাহলে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি মোকাবিলা করবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের সহযোগিতা করবে', বলেন ওবায়দুল।

'৮ তারিখে আমাদের পক্ষ থেকে কোনো প্রকার উসকানি যেন না দেওয়া হয়, সেই নির্দেশনা দেওয়া হয়েছে। হাইকোর্টের সামনে যারা এ রকম হামলা করতে পারে, তারা ৮ তারিখেও এই রকম ঘটনা ঘটাতে পারে। বিএনপির পক্ষে এটা অসম্ভব নয়। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তথ্য রয়েছে, তারা (বিএনপি) দেশের বিভিন্ন স্থানে হামলা চালাতে পারে', যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা নিয়ে ওবায়দুল বলেন, 'বেগম জিয়া এই মামলায় ১৫০ বার আদালতে যাওয়ার তারিখ পরিবর্তন করেছেন। সাড়ে আট মাস মামলার কার্যক্রম ব্যাহত করেছেন। এই মামলার রায় কী হবে, তার সাথে সরকারের কোনো সম্পৃক্ততা নেই। আদালত স্বাধীনভাবে মামলার কার্যক্রম পরিচালনা করছে।'

'বেগম জিয়া আমাদের শত্রু নয়, বিএনপিও আমাদের শত্রু নয়। কিন্তু বিএনপি আমাদের শত্রু ভাবে। তা না হলে ১৫ আগস্ট খুনিদের মদদ দিত না, ২১ আগস্ট এই ধরনের হামলা করত না। বারবার আমাদের সাথে শত্রুতা করেছে।'

বিএনপি শত্রুতা ও প্রতিহিংসা রাজনীতি করে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, 'ক্ষমতায় থাকলে কিছু না কিছু ভুল হবেই। আমরা ধোয়া তুলশী পাতা নই। এই দাবি আমরা করিও না। কিছু অনুপ্রবেশকারী দলের নামে অপপ্রচার করে। তারা কিন্তু ছাড় পাচ্ছে না। যে-ই অপরাধ করুক না কেন, শাস্তি তাদের পেতেই হবে। ভালো কাজের জন্য পুরস্কার, আর খারাপ কাজের জন্য তিরস্কার।'

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, হাছান মাহমুদ প্রমুখ।


সম্পর্কিত খবর