শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ইসলামি কিতাব, বয়ান ও মালফূযাতের অন্যন্য অ্যাপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওযার ইসলাম : মানুষের সুখ-শান্তি সফলতা রয়েছে একমাত্র ইসলামের পূর্ণাঙ্গ অনুসরণ ও অনুকরণের মধ্যে। ইসলাম হলো আলো। নিজের জীবনে ইসলামের পূর্ণ অনুসরণ করে জীবনকে আলোতি করা এবং অন্যের জীবনে এই আলো ছড়িয়ে দেওয়ার নামই দীন।

আধুনিক বিশ্বে ইসলামকে ছড়িয়ে দেওয়ার জন্য প্রযুক্তির ব্যবহারের বিকল্প নেই। বর্তমান সময়ে ইসলাম প্রচারের প্রযুক্তির ব্যবহার পুরনো গতিকে বেগমান করবে।

তাবলিগ, তালিম এবং তাজকিয়া এই পদ্ধতিতে মেহনত করার মাধ্যমে একজন মুসলিম দীনি কাজকে সুষ্ঠভাবে আঞ্জাম দিতে পারে। আর এই তিন মেহনতকে সামনে রেখেই সাজানো হয়েছে ইসলামী যিন্দেগী নামের চমৎকার এই অ্যাপটি।

হক্কানি উলামায়ে কেরামের বয়ানকে একত্রিত করে এই তিন মেহনতকে এক সুতায় গাঁথার চেষ্টা করা হয়েছে  আ্যাপটিতে।

সাধারণ মুসলিম ও আলেমসমাজের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ একটি অ্যাপ। যা দিয়ে আপনি একটি বিশাল লাইব্রেরি পকেটে নিয়ে হাঁটতে পারেন এবং তা যেকোনো সময় অফলাইনেও পড়া যায়। অডিও কুরআন শারিফ, পিডিএফ কুরআন শারিফ, সুরা ইয়াসিন, সুরা আর রাহমান,  কুরআনের তাফরির, বুখারি, মুসলিম ও সকল সহি হাদিসের বাংলা কিতাব  দিয়ে সাজানো হয়েছে ইসলামী যিন্দেগী নামের এই অ্যাপটি।

কওমি মাদরাসার সিলেবাসভুক্ত শতাধিক কিতাব, বেফাক বোর্ডের কিতাব ও বই, তাবলিগ জামাতের কিতাব,
৪০০ অধিক ইসলামি বাংলা কিতাব, শরি‘আতের গুরত্বপূর্ণ বিষয় সম্বলিত ১৪০ টি প্রবন্ধ এবং আকাবিরদের মালফুযাতের মাধ্যমে  অ্যাপটিকে আরও বেশি চমৎকার করে তুলেছে।

তিন হাজারেরও অধিক বয়ান  সম্বলিত এই অ্যাপটিতে রয়েছে বাংলা ওয়াজ, ইংলিশ লেকচার ও উর্দূ বয়ান।  অ্যাপটিতে  বিশ্ব ইজতেমার , তাবলিগ জামাতের, চরমোনাই দরবার, আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী,  মাওলানা তারেক জামিলসহ বর্তমান সময়ের মুসলিম স্কলারদের  গুরুত্বপূর্ণ বয়ানের সংকলন রয়েছে।

অ্যাপটির বিশেষ আকর্ষণ হলো, হারদুঈর হযরত মুহিউস সুন্নাহ মাওলানা শাহ আবরারুল হক রহ. এর অন্যতম খলিফা, জামিয়া রাহমানিয়া আরাবিয়া মোহাম্মদপুর ঢাকা’র শাইখুল হাদিস হজরতুল আল্লাম মুফতী মনসূরুল হক- এর দারসে মানসূর ওয়েব সাইটের সমস্ত কিতাব ও বয়ান রয়েছে  এখানে।

গুগল প্লে স্টোরে হাজারো ইসলামিক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন থাকলেও  বাংলায় একটি পূর্ণাঙ্গ ইসলামিক অ্যাপ ইসলামী যিন্দেগী। একই বিষয়ক অনেকগুলো অ্যাপ ডাউনলোড করলে মোবাইল ফোনের মেমোরি নষ্ট হয়। গ্রাহকদের এক্ষেত্রে সুবিধার দেওয়ার লক্ষে একটি অ্যাপেই সবগুলো সেবা দেওয়ার চেষ্টা করেছে নির্মাতারা।

যেকোনো ধর্মপ্রাণ মানুষ ও আলেম-ওলামা এই অ্যাপটি মোবাইলে ইনস্টল করার মাধ্যমে পরিপূর্ণ একটি ইসলামিক আর্কাইভের সাথে যুক্ত হয়ে যাবেন।

অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে থেকে বিনা মূল্যে ইনস্টল করে ব্যবহার করা যাবে।  ডাইনস্টল করার লিংক-  ইসলামী যিন্দেগী

www.darsemansoor.com
www.islamijindegi.com

প্রয়োজনে যোগাযোগ করুনঃ মুহাম্মাদ নূরুল ইসলামঃ +880 1611-162167
নাঈম হাসান খান মজলিসঃ +880 1718-811737


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ