বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


খালেদার সিলেট সফর; বিভিন্ন স্থানে চলছে পুলিশের ধাওয়া ও ধরপাকড়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম
আওয়ার ইসলাম

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া যাচ্ছেন সিলেটে।  যাত্রা পথে বিএনপি নেতাকর্মীরা যেখানেই জড়ো হয়েছেন সেখানেই পুলিশ ধাওয়া করছে।ধরপাকড় করছে বলে অভিযোগ করছেন বিএনপি নেতাকর্মীরা। এদিকে, খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে বিভিন্ন স্থানে রাস্তার দুই পাশে জড়ো হওয়া বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশ চড়াও হয়েছে এবং এখন পর্যন্ত যাত্রা পথে অন্তত শতাধিক নেতাকর্মীকে আটক করেছে বলে অভিযোগ পাওয়া গেছে দলটি থেকে।

আজ সোমবার সকাল সোয়া ৯টার দিকে ঢাকার গুলশানের নিজ বাসভবন থেকে সাবেক এই প্রধানমন্ত্রী শাহজালালের মাজার জিয়ারতের জন্য সিলেটের পথে বের হন। পথে নেত্রিকে অভর্থণা জানানোর জন্য পথে বিএপি সমর্থিতদের ঢল নামলে বাঁধা দেয় পলিশ। এরপর নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা, নরসিংদীর শিবপুর এবং ভৈরবে বিএনপির নেতাকর্মীদের ওপর চড়াওে হয়ে অনেককেই আটক করে। আটককৃতদের মধ্যে বিএনপির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নরসিংদী জেলা বিএনপির সহসভাপতি সুলতান উদ্দিন মোল্লা, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, আড়াইহাজার উপজেলা যুবদলের আহ্বায়ক জুয়েল, উপজেলা ছাত্রদল নেতা রাজীব আহমেদ প্রমুখ রয়েছেন।

হজরত শাহজালাল (র.) ও হজরত শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত করতে আজ সোমবার সিলেটের উদ্দেশে রওনা দেন খালেদা জিয়া। বিকেল ৩টার দিকে খালেদা জিয়ার সিলেটে পৌঁছার কথা রয়েছে। বিকেল ৪টার দিকে হজরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত করবেন বিএনপি নেত্রী। পরে হজরত শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত শেষে তিনি সিলেট সার্কিট হাউজে যাবেন। সেখানে রাত্রিযাপন শেষে পরের দিন সড়কপথেই ঢাকায় ফিরবেন খালেদা জিয়া।

এদিকে খালেদা জিয়ার গাড়িবহর যাওয়ার সময় ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা জুতা হাতে অবস্থান নেন। সরকারের পক্ষে স্লোগান দিতে দিতে তারা ঢিল ছুড়ে মারেন বলেও অভিযোগ করেছেন গাড়ি বহরের সাথে থাকা বিএনপির একাধিক নেতা।

অভিযোগের বিষয়ে পুলিশের সাথে যোগাযোগ করা হলে পুলিশ সূত্র বলছে, এ সময় সেখান থেকে ১১ জনকে আটক করা হয়েছে। আর  ঢিল ছুড়ে মারার বিষয়ে কিছু জানে না বলে জানায় পুলিশ।

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার শামসুল ইসলাম সরদার বিশ্বনাথ ও কানাইঘাট উপজেলায় চারজন করে আটজন, গোলাপগঞ্জে ৫ জন, ওসমানীনগর, জকিগঞ্জ, গোয়াইনঘাট, বালাগঞ্জে তিন জন করে ১২জন, বিয়ানীবাজারে ২ জন ও ফেঞ্চুগঞ্জে একজনকে আটক করা হয়েছে বলেও খবর দেন।

উল্লেখ্য, আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে সামনে রেখে সিলেটে হজরত শাহজালাল (র.) ও হজরত শাহপরাণের (র.) মাজার শরীফ জিয়ারত করতে আসছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

মামলার রায়কে ঘিরে রাজধানীসহ সারাদেশেই বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় ও বাসায় বাসায় তল্লাশি চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। এরই ধারাবাহিকতায় সিলেটেও অভিযান অব্যাহত রয়েছে। চলছে ধরপকড়ও।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ