বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


তরুণী ক্রিকেটারকে খেলার কথা বলে গণধর্ষণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ক্রিকেট খেলার জন্য নিজের এলাকার বাইরে বিভিন্ন জায়গায় যেত কিশোরী। সেটিই কালো হলো তার জীবনে। ভিন্ন এলাকায় ক্রিকেট খেলার কথা বলে তাকে নিয়ে ধর্ষণ করে এলাকার তিন যুবক।

ঘটনাটি ঘটেছে খুলনায়। ধর্ষিত কিশোরী ক্রিকেটারের বয়স ১৪। সে কাশেম নগর এলাকার গোলাম মোস্তফার মেয়ে।

নিজে ধর্ষণের বর্ণনা দিয়ে সে জানায়, “ক্রিকেট খেলার কথা বলে প্রতিবেশী নয়ন মামা আমাকে গল্লামারি যেতে বলে, আমি তার কথামতো অটোতে (ইজিবাইক) করে গল্লামারি যাই। সেখানে আগে থেকেই নয়ন অপেক্ষা করছিল। আমি যাওয়ার পর নয়ন আরেকটি অটো নিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে রিয়াল ভাইয়াকে ওঠায়। কৈয়া ব্রিজ এলাকায় গিয়ে অটো পরিবর্তন করে। সেখান থেকে আবারও অটো নিয়ে কৈয়া ব্রিজ পার হয়ে মাঝের ভেরি নামক এলাকায় রিয়ালের নানার ঘেরে নিয়ে যায়। সেখানে একটি ঘেরের বাসায় তাকে বসতে দিয়ে ফোন করে রিয়ালের এক মামাকে ডেকে আনে। এরপর তারা তিনজন বাইরে বসে কী যেন খায়।

এ সময় সে চলে আসতে চাইলে তারা অস্ত্র বের করে গুলি করে হত্যার ভয় দেখায়। নয়ন বলে, ‘তুই যেতে পারবি না, আর এখানে যা হবে তা কাউকে বললে তোকে এবং তোর বাবাকে গুলি করে মেরে ফেলব’- এ কথা বলার পর নয়ন ঘরে এসে আমার সঙ্গে খারাপ কাজ করে। এরপর রিয়াল এবং তার মামা এসেও খারাপ কাজ করে। প্রায় দেড় ঘণ্টা পর ১০০ টাকা দিয়ে তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। যে কারণে আমি ভয়ে এতদিন মুখ খুলিনি।”

এবার জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে সে। স্থানীয় পর্যায়ের বেশ কয়েকটি ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিয়ে চ্যাম্পিয়ন ট্রফিসহ বিভিন্ন পুরস্কারও পেয়েছে। কিন্তু ধর্ষণের শিকারহয়ে অন্তঃস্বত্ত্বা হওয়ায় মাতৃহারা এ কিশোরীর জীবন দুর্বিষহ হয়ে উঠেছে।

ঘটনা প্রকাশ হওয়ার পর ওই কিশোরীর বৃদ্ধ বাবা গোলাম মোস্তফা বাদি হয়ে রোববার খুলনা সদর থানায় ধর্ষণ মামলা দায়ের করেছেন। মামলায় ধর্ষক মোস্তাফিজুর রহমান নয়নসহ তিনজনকে আসামি করা হয়েছে। অভিযুক্ত নয়ন নগরীর নিরালাস্থ ২ নম্বর কাশেম নগর লেন এলাকার ইট-বালু ব্যবসায়ী বজলুর রহমানের ছেলে। বাবা বজলুর রহমান স্থানীয় ২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, ওয়ার্ড পুলিশিং কমিটির সদস্য এবং ২ নম্বর কাশেম নগর জনকল্যাণ সমিতির সভাপতি।

গোলাম মোস্তফা জানান, তার তিন মেয়ের মধ্যে বড় দুজনের বিয়ে দিয়েছেন। তারা স্বামীর সংসারে থাকে। এরই মধ্যে গত কোরবানির ঈদের পর তার স্ত্রী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়।

ধর্ষণের বিষয়টি স্বীকার করে অভিযুক্ত নয়নের বাবা আওয়ামী লীগ নেতা বজলুর রহমান বলেন, ‘ওই মেয়েটি এলাকায় প্যান্ট-শার্ট পরে ছেলেদের মতো চলাচল করে, আর ক্রিকেট খেলে। তার কারণে এলাকার ছেলেরা খারাপ হয়ে যাচ্ছিল, যে কারণে মেয়েকে অন্য জায়গায় রেখে আসতে বলা হলেও তার বাবা শোনেনি। এখন তার ছেলেকে জড়িয়ে ধর্ষণের অভিযোগ আনা হচ্ছে।

খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএম মিজানুর রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। তবে আসামিকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। অভিযান অব্যাহত রয়েছে। দ্রুত আসামিকে গ্রেপ্তার করা হবে।

মাংসভোজীর চেয়ে নিরামিষভোজীর স্বাস্থ্য ও জীবনমান কম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ