বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

পাকিস্তানে তালেবান হামলা; নিহত ১১ সেনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় এলাকায় একটি আত্মঘাতী বোমা হামলায় এক অফিসারসহ ১১ জন সেনা সদস্য নিহত হয়েছেন। ওই হামলায় আরও ১৩ জন আহত হয়েছেন।

এক বিবৃতিতে পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, শনিবার রাতে সোয়াত উপত্যকায় এই হামলা চালানো হয়েছে। ওইসময় সেনা কর্মকর্তারা খেলাধুলা করছিল। তবে ওই বিবৃতিতে এর চেয়ে বেশি কিছু জানানো হয়নি।  সেনা কর্মকর্তারা ভলিবল ম্যাচ খেলার সময় এই বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) ওই হামলার দায় স্বীকার করেছেন। তারা বলছে, ওই হামলায় বহু কর্মকর্তা হতাহত হয়েছে।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি এই হামলার নিন্দা জানিয়েছে।

সোয়াত উপত্যকা পাকিস্তানি তালেবানদের একটি শক্ত অবস্থান হিসেবে পরিচিত ছিল। কিন্তু ২০০৯ সালে পাকিস্তান সেনাবাহিনীর বড় ধরনের অভিযানে তালেবানদের আস্তানা গুড়িয়ে দেয়া হয়।

পাকিস্তানের সুইজারল্যান্ড হিসেবে খ্যাত এই এলাকায় সর্বশেষ ২০১৩ সালের জানুয়ারিতে একটি ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা চালিয়েছিল টিটিপি।ওই ঘটনায় ২১ জন নিহত ও আরও ৭০ জন আহত হয়েছিল। সূত্র : খবর ভয়েস অব আমেরিকা, প্রেস টিভি, ফক্স নিউজের।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ