শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

তৃণমূলে আ. লীগের চার নির্দেশনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  জেলা-উপজেলা পর্যায়ে এবার চার নির্দেশনা পাঠিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শনিবার (৩ ফেব্রুয়ারি) দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত পাঠানো এক চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে। চিঠিতে সব স্তরের নেতাকর্মীকে ৮ ফেব্রুয়ারিকে কেন্দ্র করে সবসময় সজাগ-সতর্ক থাকতে বলা হয়েছে। আওয়ামী লীগের নীতি-নির্ধারণী পর্যায়ের একাধিক নেতা গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একজন সদস্যবলেন, দলের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিটিতে যে চার দফা নির্দেশন দেওয়া হয়েছে, সেগুলো হলো কেন্দ্র অনুযায়ী নির্বাচনি কমিটি গঠন; পোলিং এজেন্টদের ট্রনিংয়ের জন্য কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সঙ্গে যোগাযোগ করা; বিএনপিও-জামায়াত জোটের সন্ত্রাস, নৈরাজ্য ও গণবিরোধী রাজনীতির বিরুদ্ধে জনগণকে সজাগ করা; এবং সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম আরও জোরদার করা।

ক্ষমতাসীন দলটির নীতি-নির্ধারণী পর্যায়ের একজন নেতা বলেন, ওবায়দুল কাদেরের পাঠানো চিঠিতে সবাইকে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্যও তাগিদ দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, একাদশ সংসদ নির্বাচন কাছে চলে এসেছে। তাই এক মুহূর্তও সময় নষ্ট করা যাবে না। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করারও আহ্বান জানানো হয়েছে।

এদিকে, আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে দেশে থমথমে অবস্থা বিরাজ করলেও বিষয়টি তেমন চিন্তিত নয় আওয়ামী লীগ। তবে ক্ষমতাসীন দলের নেতারা মনে করেন, রায়কে ঘিরে বিএনপি আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছে। এ কারণেই কেন্দ্র থেকে তৃণমূলকে সতর্ক ও সহজ থাকার নির্দেশনা দেওয়া হয়েছে বলে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একজন নেতা জানান।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ