শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


লা মেরিডিয়ানে চলছে বিএনপির নির্বাহী কমিটির সভা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  জাতীয় নির্বাহী কমিটির বৈঠকে যোগ দিতে সভাস্থলে পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শনিবার বেলা ১১টার পর খালেদা জিয়ার গাড়িবহর হোটেল লা মেরিডিয়ানে পৌঁছায়।

বিকাল পাঁচটা পর্যন্ত চলা এই বৈঠকে উদ্বোধনী বক্তব্যে দেবেন সাবেক এই প্রধানমন্ত্রী। এছাড়া দলের আগামী দিনের আন্দোলন কর্মসূচি, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় বিপক্ষে গেলে দল পরিচালনার কর্মকৌশল নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

এতে সভাপতিত্ব করছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। সঞ্চালনা করছেন প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হকের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সভা শুরু হয়। এরপর দোয়া মোনাজাত করা হয়।

জানা গেছে, শুরুতে কার্যনির্বাহী সভার প্রথম সেশনে স্বাগত বক্তব্যে দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি শোক প্রস্তাব ও সাংগঠনিক প্রতিবেদন তুলে ধরবেন। এরপর উদ্বোধনী বক্তব্যে দেবেন দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া।

বিএনপি প্রধানের বক্তব্য সারাদেশে ছড়িয়ে থাকা নেতাকর্মীরা সরাসরি যেন শুনতে পারেন সেজন্য ফেসবুকের তিনটি পেজে এই ভাষণ দেখার ব্যবস্থা করা হয়েছে। এগুলো হলো: Facebook.com/bnp.communication, Facebook.com/bnpbd.org ও Facebook.com/bnplivenettv। এরপর কিছু সময় বিরতির পর নির্বাহী কমিটির মূল সভা শুরু হবে।

গত ২৫ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার তারিখ ঘোষণা করেন ড. আখতারুজ্জামানের আদালত। ঘোষণা অনুযায়ী আগামী ৮ ফেব্রুয়ারি দুর্নীতির এই মামলাটির রায় ঘোষণা করা হবে।

রায়ের তারিখ ঘোষণার দুই দিন পর বিএনপির কৌশল নির্ধারণে দলের স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া। পরদিন বৈঠক হয় শরিক দলগুলোর শীর্ষ নেতাদের সঙ্গে।

স্থায়ী কমিটির বৈঠক থেকে খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় নিয়ে সোচ্চার হতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে। আর শরিক দলগুলোর নেতারা এই রায়ে যাই হোক না কেন, খালেদা জিয়ার পাশে থাকার অঙ্গীকার করেন। এই দুই বৈঠকের পর দলটির জাতীয় নির্বাহী কমিটির সভা ডাকা হয়।

বৈঠকে অংশ নিতে ইতোমধ্যে নির্বাহী কমিটির ৮০ শতাংশেও বেশি সদস্য লা মেরিডিয়ান হোটেলে এসেছেন। হোটেলে প্রবেশকালে খালেদা জিয়ার ব্যক্তিগত সিকিউরিটি ফোর্স (সিএসএফ) আগত সকলকে নিরাপত্তার স্বার্থে দেহ তল্লাশি করছেন।

এদিকে, লা মেরিডিয়ানের চারপাশে বিপুলসংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত আছেন। এমনকি হোটেলের ভেতরে সাদা পোশাকের সদস্যরাও উপস্থিত রয়েছেন।

গোয়েন্দা সংস্থার একটি সূত্র জানায়, কয়েকটি গোয়েন্দা সংস্থার প্রায় শতাধিক কর্মকর্তা নির্বাহী বৈঠকটিকে ফলো করছেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ