মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :

মন্ত্রী এমপিদের ঘুষ-দূর্নীতি আড়াল করতেই ডিজিটাল নিরাপত্তা আইন: খেলাফত মজলিস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, গণমাধ্যমের স্বাধীনতা হরণ ও সাংবাদিকদের কন্ঠরোধ করার জন্যে সরকার ডিজিটাল নিরাপত্তা আইন প্রনয়ন করতে যাচ্ছে।

অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক অভিযোগ করে বলেন, তথ্যপ্রযুক্তি আইনের বিতর্কিত ৫৭ ধারার পরিবর্তে সরকার আরো মারাত্মক ধারা সংযোজন করে নতুন আইন করতে যাচ্ছে। এই ডিজিটাল নিরাপত্তা আইন পাশ হলে মন্ত্রী-এমপি, সরকারী কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ দুর্নীতির তথ্য বা খবর সংগ্রহ করা যাবে না।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়ে তিনি বলেন, এ আইনে সাংবাদিকরা হয়রানীর শিকার হবে। মূলত: সাংবাদিক ও বিরোধী মতাবলম্বীদের দমন করার জন্যে সরকার ডিজিটাল নিরাপত্তা আইন প্রনয়ন করতে যাচ্ছে। এ আইন হবে দুষ্টের পালন, শিষ্টের দমন। তাই অবিলম্বে মন্ত্রীপরিষদে অনুমোদিত খসড়া ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।

গতকাল সন্ধ্যা ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবর রহমান, মাওলানা সাখাওয়াত হোসাইন, অধ্যাপক মোহাম্মদ খালেকুজ্জামান, যুগ্মমহাসচিব মাওলানা এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, বায়তুলমাল ও আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোঃ মিজানুর রহমান, মাওলানা নোমান মাযহারী, অধ্যাপক মো: আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, মাওলানা তোফাজ্জল হোসনে মিয়াজী, মাওলানা আজিজুল হক প্রমুখ।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ