শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


বিজিএমইএ ভবনের সামনে শ্রমিকদের বিক্ষোভ, হামলা-ভাঙচুর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বেতনের দাবিতে তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ ভবনে হামলা ও ভাঙচুর করেছেঢাকার রামপুরায় অবস্থিত আশিয়ানা নামের এক পোশাক কারখানায়  কর্মরত শ্রমিকরা।

প্রত্যক্ষদর্শী জানায়, ২০০ থেকে ২৫০ জন শ্রমিক বকেয়া বেতনের দাবিতে বিজিএমইএ ভবনের সামনে জড় হন। সেখানে তাদের সভা হওয়ার কথা ছিল, পরে তা বাতিল হয়ে যাওয়ায় তারা স্লোগান দিতে থাকেন। এ সময় বিজিএমইএর কর্মীরা লাঠিসোঁটা নিয়ে শ্রমিকদের ধাওয়া করলে সংঘর্ষ বাধে। এতে এক শ্রমিক ও দুই কর্মী আহত হন।

আজ বুধবার দুপুর সোয়া ১২টার দিকে শ্রমিক ও বিজিএমইএ কর্মীদের মধ্যে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজন শ্রমিকসহ তিনজন আহত হন।

জানা গেছে, বিক্ষুব্ধ প্রথমে শ্রমিকরা বিজিএমইএ ভবনের ভেতর ও বাইরে ভবনের কাচসহ বিভিন্ন যন্ত্রপাতিও গাড়ি ভাঙচুর করেন।

তখন ভবনের ভেতর থেকে ছয়-সাতজন কর্মী বেরিয়ে এসে তাদের বাধা দেওয়ার চেষ্টা করলে দুই পক্ষের মধ্যে হাতাহাতি, ধাক্কাধাক্কি শুরু হয়। একপর্যায়ে শ্রমিকরা পুরো দল নিয়ে ভবনের ভেতর প্রবেশ করে দরজার কাচ, ফুলের টব ভেঙে ফেলেন। হামলায় লিফট, নিরাপত্তা তল্লাশির জন্য রাখা আর্চওয়ে ও স্ক্যানার ক্ষতিগ্রস্ত হয়।

শ্রমিকদের একটি দল বিজিএমইএ ভবনের ভেতর থেকে বেরিয়ে আসা একটি গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেন এবং পান্থপথ ও তেজগাঁও সংযোগ সড়কের রেল ক্রসিং পর্যন্ত গাড়িটিকে ধাওয়া করেন।

তারা ইট–পাটকেল ছুড়ে ভবনের বাইরের কয়েকটি কাচও ভাঙচুর করে। ভাঙচুরের একপর্যায়ে শ্রমিকনেতারা সবাইকে নিয়ে বাইরে বেরিয়ে আসেন।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ