বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

আফরিনে তুর্কি বিমান হামলায় ২ মার্কিন সেনা নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুজাহিদুল ইসলাম: গণমাধ্যমে আসা সংবাদে জানা যাচ্ছে, তুর্কি বিমান হামলায় ২ মার্কিন সামরিক কর্মকর্তা নিহত হয়েছে।

তুর্কি সমর্থিত ফ্রি সিরিয়ান আর্মি ও কুর্দি অধ্যুষিত আফরিনের ওয়াইপিজি’র মাঝে তীব্র সংঘাতের সংবাদ পাওয়া গেছে। যুক্তরাষ্ট্র ওয়াইপিজি সংখ্যাগরিষ্ঠ ৩ হাজার সদস্যের একটি সীমান্তরক্ষী বাহিনী (যা তুর্কি-সিরিয় সীমান্তে নিয়োজিত থাকবে) গঠণের ঘোষণা দেওয়ার প্রেক্ষাপটে তুরস্কের সেনাবাহিনী ফ্রি সিরিয়ান আর্মিকে নিয়ে মার্কিন সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক সৈন্যদের সাথে সংশ্লিষ্ট ওয়াইপিজি’র বিরুদ্ধে অভিযানে নামে।

গণমাধ্যম বলছে, আফরিনে আমেরিকান সামরিক কর্মকর্তাদের অবস্থানের খুবই কাছাকাছি তুরস্ক বিমান হামলা চালালে ২ জন আমেরিকান সামরিক কর্মকর্তা নিহত হয়।

অবশ্য বুলিতিকা ওয়েবসাইট জানায়, এখনও আনুষ্ঠানিকভাবে এ খবরের সত্যতা নিশ্চিত করা হয়নি। কিন্তু স্বাভাবিক ভাবে দেখা যায়, পেন্টাগন এ ধরনের সংবাদ কাভারেজের ক্ষেত্রে বাধা দিয়ে থাকে।

কোন কোন অসমর্থিত সূত্র বলছে, ওয়াইপিজি আফরিনে একটি তুর্কি সামরিক বিমান ভূপাতিত করেছে।

তথ্যসূত্রঃ রাশান গণমাধ্যম স্পুটনিক


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ