মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


পাকুন্দিয়ায় হঠাৎ ৭ স্কুলছাত্রী অসুস্থ, হাসপাতালে ভর্তি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নূরুল জান্নাত মান্না, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি :

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় উপজেলার একটি বিদ্যালয়ের সাত ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তারা ‘ম্যাস সাইকোজেনিক ইলনেস’এ আক্রান্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

এরা হলো- পাকুন্দিয়া পাইলট আদর্শ মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তন্বী, সেবা, লামিয়া, ঐশি ও মিমি, নবম শ্রেণির ছাত্রী ইথেলা এবং সপ্তম শ্রেণির ছাত্রী সুমাইয়া।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সাড়ে ১০টায় শুরু হওয়া বিদ্যালয়ের প্রথম ঘন্টার ক্লাশের পর পরই এই ঘটনা ঘটে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, সকালে বিদ্যালয়ে প্রথম ঘন্টা শেষে অষ্টম শ্রেণির ছাত্রী লামিয়া শ্রেণীকক্ষে হঠাৎ মাথা ঘুরে পড়ে গেলে তাকে দুই সহপাঠী সেবা ও তন্বী পাশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে।লামিয়াকে হাসপতালে ভর্তি শেষে সেবা ও তন্বী বিদ্যালয়ে ফিরে গিয়ে নিজেরাও অসুস্থ হয়ে পড়ে। পরে এই দু’জনকেও হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর অষ্টম শ্রেণির আরো দুই ছাত্রী ঐশি ও মিমি, নবম শ্রেণির ইথেলা এবং সপ্তম শ্রেণির সুমাইয়া একইভাবে অসুস্থ হয়ে পড়লে তাদেরও হাসপাতালে ভর্তি হয়।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডাঃ শরীফুল ইসলাম জানান, দুপুর দেড়টা পর্যন্ত সাত ছাত্রী হাসপাতালে ভর্তি হয়েছে। তাদেরকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে।

এ বিষয়ে কিশোরগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এটিকে ‘ম্যাস সাইকোজেনিক ইলনেস’ বলা হয়ে থাকে। সাধারণত ঘনিষ্ঠ মেয়ে বান্ধবীদের ক্ষেত্রে এ ধরনের উপসর্গ দেখা যায়। একজনের হলে ভয়ে অন্যদের মধ্যেও এটি সংক্রমিত হতে থাকে। চিকিৎসাধীন ছাত্রীরা আশঙ্কামুক্ত বলেও জানান তিনি।

এসএস/


সম্পর্কিত খবর