শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আফগানিস্তানে আন্তর্জাতিক সাহায্য সংস্থা ‘সেভ দ্য চিলড্রেন’ এর কার্যালয়ে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। একজন আত্মঘাতি হামলাকারী জালালাবাদে সংস্থাটির কার্যালয়ের বাইরে বিস্ফোরণের পর সেখানে ঢুকে গুলি চালায়।

এতে অন্তত ১১ জন আহত হয়েছেন। দেশটির রাজধানী কাবুলে কয়েকদিন আগে একটি বিলাসবহুল হোটেলে হামলায়ি ২২ জন নিহতের পর এবার সেভ দ্য চিলড্রেনের কার্যালয়ে হামলার এই ঘটনা ঘটল।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, ওই ভবনের কাছে একটি স্কুল থেকে সেখানে বিস্ফোরণ ও গুলির শব্দ শুনা যায়। এখনো কেউ এই হামলার দায় স্বীকার করেনি। তবে পাকিস্তান সীমান্তবর্তী জালালাবাদ জেলা ২০১৫ সালের পর থেকেই তালেবান ও ইসলামিক স্টেটের (আইএস) এর লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।

আজ বুধবার আত্মঘাতি হামলাকারী ‘সেভ দ্য চিলড্রেন কার্যালয়ের বাইরে শুরুতে একটি গাড়িবোমা বিস্ফোরণ ঘটায় বলে জানিয়েছেন, ওই অঞ্চলের প্রাদেশিক সরকারের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি।

ভবনে থাকা একজন প্রত্যক্ষদর্শী জানান, গেটে একটি রকেটচালিত গ্রেনেডের মাধ্যমে প্রথমে আঘাত করা হয়। স্থানীয় টেলিভিশনের ফুটেজে দেখা যায় বিস্ফোরণের পর ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায় এলাকা। সেসময় সামনে থাকা গাড়িতে আগুন ধরে যায়। এরপর নিরাপত্তারক্ষীদের সঙ্গে হামলাকারীদের সংঘর্ষ হয়।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ