২০১৮-০১-২৪

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

আল্লামা বরকতপুরী শুধুমাত্র আলেম নন; ছিলেন সমাজসেবী ও সালিশ ব্যক্তিত্ব

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আল্লামা আব্দুল বাসিত বরকতপুরী রহ. শুধুমাত্র একজন আলেম ছিলেন না, বরং তিনি ছিলেন একজন সমাজসেবী ও সালিশ ব্যক্তিত্ব ছিলেন।

হাদীসের পাশাপাশি ইসলামী অর্থনীতিতে অগাত পান্ডিত্যের অধিকারী ছিলেন। তিনি মা-বাবা ও বুজুর্গদের দোয়ার বরকতে তিনি জীবনে সফলতার মুখ দেখেছিলেন।

গতকাল বিকেলে সিলেট নগীর রায়নগর দর্জিপাড়াস্থ শায়খুল ইসলাম জামেয়ার উদ্যোগে আয়োজিত ‘শায়খুল হাদীস মাওলানা আব্দুল বাসিত বরকতপুরী রহ. জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায় অংশ নিয়ে বক্তারাা এসব কথা বলেন।

আজাদ দ্বীনি এদারায়ে তালীম বাংলাদেশ (কওমী মাদরাসা শিক্ষা বোর্ড) এর দীর্ঘদিনের মহাসচিব ও সিলেট মহানগর হেফাজতে ইসলামের সভাপতি।

জামেয়ার অন্যতম অভিভাবক জমসেদ আলীর সভাপতিত্বে এবং শিক্ষা সচিব মাওলানা আদনান আহমদ ও আতিকুর রহমান নগরীর যৌথ পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাইল্যান্ড জামে মসজিদ ইউকের ইমাম ও খতিব এবং বিশ্বনাথ বরুনী
মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নাজির উদ্দিন।

বক্তব্য রাখছেন মাওলানা নাজির উদ্দিন

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাওলানা মাহবুব সিরাজী, বরকতপুরীর ছেলে মাওলানা উনাইস আহমদ, জামেয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা সৈয়দ সালিম কাসেমী, মুফতী মোস্তফা সুহাইল হেলালী, হাফিজ আলী হোসেন, মুফতী ফরহাদ কোরেশী, হাফিজ রইছ উদ্দিন, মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা সৈয়দ আবিব আহমদ তাকি, হাফিজ আমিনুল ইসলাম, মাওলানা আখতারুজ্জামান, হাফিজ আব্দুল মুতাল্লিব প্রমুখ।

পরে আল্লামা বরকতপুরী রহ. রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ, আজাদ দ্বীনি এদারায়ে তালীম বাংলাদেশ (কওমী মাদরাসা শিক্ষা বোর্ড) এর দীর্ঘদিনের মহাসচিব ও সিলেট মহানগর হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা আব্দুল বাসিত বরকতপুরী রহ. গত ১৬ ডিসেম্বর ইন্তেকাল করেন।

এসএস/