মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ইজতেমা শেষে শান্তিপূর্ণভাবে কাকরাইল মারকাজে পৌঁছেছেন মুরব্বিরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্ব ইজতেমা শেষে শান্তিপূর্ণভাবে কাকরাইল তাবলিগের মারকাজ মসজিদে প্রবেশ করেছেন তাবলিগের শুরার সদস্য ও মুরব্বিরা। গতকাল দুপুরে মুনাজাতের মাধ্যমে শেষ হয় এবারের বিশ্ব ইজতেমা।

জানা যায়, ইজতেমার আনুষ্ঠানিকতা শেষে আজ কাকরাইলের মারকাজ মসজিদে পৌঁছেন মুরব্বিগণ। এর আগে ইজতেমার নিয়ে চলমান শঙ্কটের কারণে জনমনে এ ধারণা ছিল ইজতেমায় থাকা মুরব্বিরা ঠিক মতো মারকাজে প্রবেশ করতে পারবেন কিনা।

কাকরাইল মারকাজের একাধিক মুকিম নাম না প্রকাশের শর্তে আওয়ার ইসলামকে বলেন, ইজতেমা শেষ করে আজ তারা নিরাপদে মারকাজে পৌঁছেছেন। আল্লাহর রহমতে কোনো প্রকার সমস্যা সৃষ্টি হয়নি।

এবারের ইজতেমাকে কেন্দ্র করে শুরু থেকেই সৃষ্টি হয় জটিলতা। দিল্লির নিজামুদ্দিন মারকাজের মুরব্বি ও জিম্মাদার মাওলানা সাদ আপত্তির মুখেও ঢাকায় চলে আসায় এ জটিলতা তৈরি হয়েছিল। ব্যাপক আন্দোলনের মুখে তিনি ইজতেমায় অংশ নিতে পারেননি এবং কাকরাইল মারাকাজ মসজিদেই দুই দিন অবস্থান করে দিল্লিতে ফিরে যান।

এ ঘটনাকে কেন্দ্র করে তাবলিগের শুরার একটি অংশ কাকরাইলেই থেকে যান। তারা ইজতেমায় অংশ নেননি। এ কারণে ধারণা করা হচ্ছিল বিশ্ব ইজতেমা পরিচালনায় থাকা মুরব্বিরা কাকরাইলে এলে কোনো জটিলতা হয় কিনা।

ইজতেমা ফেরত বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ৪

ইজতেমার ২য় পর্বে শিক্ষার্থীদের উদ্দেশে খাস বয়ান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ