শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মাসিক নকীব’র সীরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জাতীয় শিশু কিশোর পত্রিকা মাসিক নকীব’র সীরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী গতকাল রাজধানীতে অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার বিকেল ৪ টায় রাজধানীর পল্টনস্থ আইএবি মিলনাতয়নে বিজয়ীদের হাতে পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। এতে মোট ২০ জন প্রতিযোগিকে পুরস্কৃকত করা হয়।

সীরাত, জাতীয় ও অান্তর্জা‌তিক বিষ‌য়ে উন্মুক্ত বিষয়ে প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হয়ে প্রথম পুরস্কার গ্রহণ করেন মাসুম বিল্লাহ। দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার বিজয়ী হন নুর অাহমদ তালহা ও মুহা ইসমাঈল।

[caption id="attachment_69499" align="alignnone" width="500"] বক্তব্য রাখছেন নকীব সম্পাদক শাইখ ফজলুল করীম মারুফ[/caption]

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নকীব’র সম্পাদক শাইখ ফজলুল করীম মারুফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম।

বক্তব্য রাখেন নকীব’র সাবেক সম্পাদক জি.এম. রুহুল আমিন, ইশা ছাত্র আন্দোলনের সহ সভাপতি শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম, সেক্রেটারি জেনরেল মুহাম্মদ হাসিবুল ইসলাম, সহযোগি সম্পাদক ছড়াকার জিয়াউল আশরাফ, আব্দুজ জাহের আরেফি প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে শিশু সাহিত্যের বিভিন্ন শাখায় ব্যাপক কাজ করার উপর জোর দেন।

বক্তারা বলেন, শিশু-কিশোদের মাঝে সাহিত্য চর্চা ছড়িয়ে দিতে আরো বেশি বেশি প্রতিযোগিতা আয়োজন করতে হবে। এবং এই প্রতিযোগিতার মাধ্যমে আগামী দিনের শিশু সাহিত্যের দিকপাল খুঁজে বের করতে হবে।

নকীবের ‘শিশু সাহিত্য : আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ