শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণ; অনেক কিছুই মনে করতে পারছেন না আইভি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তিনি অনেক কিছই মনে করতে পারছে না।

ল্যাবএইড হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বরেণ চক্রবর্তী জানান, ‘আইভীর ব্রেইনে হ্যামারেজ হয়েছে।

তবে তিনি এখন আউট অব ডেঞ্জার। তাকে আরও ৪-৫ দিন হাসপাতালে থাকতে হবে’। তার শরীরে অনেক আঘাতের চিহ্ন রয়েছে বলেও জানান এ চিকিৎসক।

শুক্রবার সন্ধ্যায় হাসপাতাল চত্বরে আইভির শরীরিক অবস্থার সর্বশেষ পরিস্থিতি জানাতে সাংবাদিকদের ব্রিফ করেন ডা. বরেণ চক্রবর্তী।

অধ্যাপক ডা. বরেণ চক্রবর্তী বলেন, হাসপাতালে ভর্তির পরপরই আইভীর মাথায় সিটি স্ক্যান করা হয়েছিল। সেখানে দেখা গেছে, তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে।

এ ধরনের রোগীদের প্রথম আঘাতের তিন-চারদিন পর আবারও মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ার আশঙ্কা থাকে।

এ কারণে শনিবার আরেক দফা তার সিটি স্ক্যান করা হবে। আগের রিপোর্টের সঙ্গে পরবর্তী সিটি স্ক্যানের রিপোর্ট মিলিয়ে দেখে চিকিৎসার পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে গতকাল সকালে ল্যাবএইডে চিকিৎসাধীন আইভি দেখতে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

হাসপাতালে গিয়ে তিনি মেয়র আইভির শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ বিষয়ে আমি এখন কিছু বলবো না।

উল্লেখ্য, গত মঙ্গলবার শহরের চাষাঢ়ায় হকার উচ্ছেদকে কেন্দ্র করে শামীম ওসমান সমর্থকরা হকারদের নিয়ে মেয়র আইভী ও তার লোকজনকে ধাওয়া করে। একপর্যায়ে উভয় পক্ষ মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে মেয়র আইভী, সাংবাদিকসহ প্রায় শতাধিক ব্যক্তি আহত হন।

এরপর গত বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক শরীফউদ্দিন সবুজ, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর আলমসহ আহতদের দেখতে গিয়ে অসুস্থ হয়ে পড়লে মেয়র আইভীকে ঢাকায় আনা হয়। এবং ল্যাবএইডে ভর্তি করা হয়।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ