শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


প্ল্যাকার্ডে লেখা 'ইসলাম প্রচার অবশ্যই বন্ধ করতে হবে’!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম
আন্তর্জাতিক ডেস্ক

হল্যান্ডের চরমপন্থি দলের সদস্যরা সেদেশের রাজধানী আমস্টারডামের একটি মসজিদের দরজায় বর্ণবাদী ও ইসলাম-বিদ্বেষী লেখা খচিত কয়েকটি প্ল্যাকার্ড ঝুলিয়ে দিয়ে এই পবিত্র স্থানের অবমাননা করেছে।

সম্প্রতি দেশটির রাজধানী আমস্টারডামের আমির সুলতান মসজিদ ওই হামলার শিকার হয়। হল্যান্ডের ডানপন্থী দল এই হামলার কথা স্বীকার করেছে। মসজিদের গেটে একটি গলাকাটা পুতুল রেখে দিয়ে মুসলমানদের মধ্যে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেছে।

এছাড়াও, তাদের একটি প্ল্যাকার্ডে লেখা ছিল 'ইসলাম প্রচার অবশ্যই বন্ধ করতে হবে'।

মসজিদটির পরিচালনা কমিটির পরিচালক কাম্বার সিনার গতকাল (১৮ই জানুয়ারি) সংবাদপত্রের সাথে এক সাক্ষাতকারে এই ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন,  হল্যান্ডের ডানপন্থী দলের অনেক উগ্র সদস্য রয়েছে। এসকল উগ্রবাদীরা সর্বদা উস্কানিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে মুসলমানদের সাথে সংঘর্ষে জড়াতে চায়।

তিনি বলেন, এই মসজিদে এধরণের ঘটনা এই প্রথম। এ ব্যাপারে পুলিশ তদন্ত শুরু করেছে।

এর আগে হল্যান্ডের আমস্টারডাম বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্র ঘোষণা করেছে, ২০১৫ সাল থেকে হল্যান্ডে মসজিদে হামলার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। প্রতিবেদন অনুযায়ী এপর্যন্ত সেদেশের মসজিদে হামলার ব্যাপারে চরমপন্থিরা ৫৪ বার মুসলমানদের হুমকি দিয়েছে।

উল্লেখ্য, হল্যান্ডের জনসংখ্যা এক কোটি ৭০ লাখ। দেশটির মুসলমানের সংখ্যা প্রায় নয় লাখ তথা মোট জনসংখ্যার মাত্র পাঁচ শতাংশ। সূত্র: ইকনা।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ