বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সাহস থাকলে নির্বাচন দিয়ে দেখুন; সরকারকে ইসলামী আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

শাহনুর শাহীন: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম বলেছেন, বর্তমান সরকার দুর্নীতি ও দুঃশাসনে অতীতের যে কোনো সময়ের রেকর্ড ভঙ্গ করেছে। সরকারের জুলুম নির্যাতনে সাধারণ জনগণ অতিষ্ট।

সরকার যতটা উন্নয়ন করছে তারচে বেশি প্রচার করছে উল্লেখ্য করে তিনি বলেন, উন্নয়নই যদি করে থাকেন আপনাদের জনপ্রিয়তা যদি বেড়েই থাকে তাহলে সুষ্ঠু নির্বাচন দিয়ে দেখুন জনগণ কী রায় দেয়।

আজ দুপুর ১২টায় বাইতুল মোকাররম পূর্ব গেটে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারের প্রত্যেকটি সেক্টরে দূর্নীতি হয়ে গেছে নিত্য নৈমত্তিক ঘটনা। এ অবস্থার পরিবর্তন ঘটাতে হবে। এভাবে দেশ চলতে পারে না।

ছাত্র আন্দোলনের দায়িত্বশীল নেতা-কর্মীদের উদ্দেশ্যে পীর সাহেব চরমোনাই বলেন, রাষ্ট্র থেকে দূর্নীতি ও দুঃশাসনের মূলোৎপাটন করতে হলে ইশা ছাত্র আন্দোলনের কর্মীদের জোড়ালো ভূমিকা পালন করতে হবে। এজন্য ছাত্র আন্দোলনের কর্মীদের আরো বেশি দায়িত্বশীলতা, সততা আমানতদারিতা অর্জন করতে হবে।

সভাপতির বক্তব্য জি. এম. রুহুল আমীন বলেন, সম্প্রতি সময় প্রশ্নফাঁস অতীতের সকল রেকর্ড ভঙ্গ করছে। এভাবে একের পর এক প্রশ্নফাঁস হলে জাতি মেধাশূন্য হয়ে যাবে।

ইনস্টল করুন দরকারি অ্যাপ ইসলামী যিন্দেগী

তিনি আরো বলেন, আমরা লক্ষ্য করেছি, হাইকোর্টের নির্দেশনার পরও ডাকসুসহ দেশের ছাত্র সংসদ নির্বাচনগুলি বন্ধ রাখা হয়েছে। মেধাবী নেতৃত্ব সৃষ্টি করার জন্য অনতিবিলম্বে ডাকসুসহ ছাত্র সংসদ নির্বাচন দিন।

কেন্দ্রীয় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আব্দুল লতিফ মাসুম, দারুল মা’আরিফ-এর সহকারী মহাপরিচালক ড. জসিম উদ্দিন নদভী, নায়েবে আমীর শায়খুল হাদিস মাওলানা আবদুল হক আজাদ, নায়েবে আমীর মাওলানা আব্দুল আউয়াল, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

মিডিয়া ও নাস্তিকরা আমার কথার মর্মার্থ বুঝতে পারেনি: আল্লামা শফী

আরো বক্তব্য রাখেন, যুগ্ম মহাসচিব মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি কে.এম আতিকুর রহমান, ইশা ছাত্র আন্দোলন-এর সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আহমাদ আবদুল কাইয়ুম, অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মুহাম্মাদ বরকত উল্লাহ লতিফ, মাওলানা আরিফুল ইসলাম, মাওলানা নূরুল ইসলাম আল-আমীন।

কেন্দ্রীয় সম্মেলন ঘোষণা পাঠ করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, জাতীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সংগঠনের সদ্য বিদায়ি সভাপতি জি.এম. রুহুল আমিন’র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে শাইখ ফজলুল করীম মারূফ’কে সভাপতি, শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম’কে সহ-সভাপতি এবং মুহাম্মদ হাসিবুল ইসলাম’কে সেক্রেকারি করে ২০১৮-১৯ সেশনের কমিটি ঘোষণা করা হয়।

ইশা ছাত্র আন্দোলনের নতুন কমিটি; শাইখ মারুফ সভাপতি হাসিব সেক্রেটারি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ