বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

নেতানিয়াহুর ভারত সফরের প্রতিবাদে কলকাতায় ব্যাপক বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ভারত সফরের প্রতিবাদে কলকাতায় বিক্ষোভ করেছে মুসলিম সংগঠনগুলি। বৃহস্পতিবার বিকালে ধর্মতলায় মহাত্মা গান্ধীর মূর্তির পাশে ওই সংগঠনগুলির পক্ষ থেকে বিক্ষোভ প্রদর্শন করা হয়।

বিক্ষোভ থেকেই নেতানিয়াহু ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়। সেই সঙ্গে ইজরায়েলি প্রধানমন্ত্রী এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কুশপুত্তলিকা পোড়ানো হয়।

ইসরায়েল সরকারের বিরুদ্ধে প্যালেস্তাইনে মুসলিমদের ওপর সন্ত্রাস চালানোর অভিযোগ তুলে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান জানান, ‘ফিলিস্তিনিতে মুসলিমদের ওপর হামলা হচ্ছে, তাদের জমি, সম্পতি সব কেড়ে নেওয়া হচ্ছে। সেখানে সেদেশের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ভারতের প্রধানমন্ত্রী মোদি গলা জড়িয়ে স্বাগত জানাচ্ছেন’।

ভারত সফরে এসে আমেদাবাদের সবরমতীতে ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর আশ্রম পরিদর্শন দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন তিনি। কামরুজ্জামান বলেন, ‘গান্ধীজি কখনোই ইজরায়েলি নীতিকে অনুমোদন দেননি। তবে মোদি কেন ইসরায়েলি প্রধানমন্ত্রীকে সবরমতীতে নিয়ে গেলেন? এতে পবিত্র জায়গাটার অপমান করা হল’।

তাঁর অভিমত ভারতের উচিত ইসরায়েলের সঙ্গে সমস্ত ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করা। যদিও এই ইস্যুতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ভূমিকার প্রশংসা করেছেন ওই মুসলিম নেতা। কামরুজ্জামান বলেন, ‘আমরা মমতা ব্যানার্জির ভূমিকাকে স্বাগত জানাবো যে উত্তরপ্রদেশ, গুজরাটের মতো এরাজ্যে ইসরায়েলি প্রধানমন্ত্রীর মতো মানুষকে প্রবেশের অনুমতি দেননি’।

সম্প্রতি জেরুসালেমকে কেন্দ্র করে ইসরায়েল ও ফিলিস্তিনির মধ্যে যে দ্বন্দ্ব চলছে সেই প্রসঙ্গ তুলে কামরুজ্জামান বলেন, আমরা দেখেছি যে গত বছরের ডিসেম্বরে মার্কিন প্রেসিডেন্ট জেরুসালেমকেইসরায়েলের রাজধানী হিসাবে স্বীকৃতি জানানোর পর ওই ঘটনাকে ফিলিস্তিনি নেতা, মুসলিম রাষ্ট্র ও আন্তর্জাতিক বিশ্ব তার নিন্দা জানিয়েছে।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ