বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ট্রেনের টিকিটে থাকতে হবে যাত্রীর নাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  ট্রেনের টিকিটে যাত্রীর নাম লেখা থাকতে হবে। টিকিটে লিখিত নামের যাত্রী ব্যতীত অন্য কোনো যাত্রী যেন ট্রেনে উঠতে পারবে না। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। নিরাপত্তা ও দুর্ঘটনা প্রতিরোধে অন্যান্য পরিবহনের মতো ট্রেনেও এ ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

যাত্রীসেবার মান উন্নয়নে পার্শ্ববর্তী দেশ ভারতের ট্রেনগুলোতে যে পদ্ধতিতে খাবার পরিবেশন হয় সেই পদ্ধতিতে বাংলাদেশের ট্রেনে খাবার পরিবেশনেরও তাগিদ দিয়েছে কমিটি।

বৈঠকে জানানো হয়, পণ্য পরিবহনের জন্য বাংলাদেশ রেলওয়ে কন্টেইনার এক্সপ্রেস, ট্যাংক স্পেশাল, ফার্টিলাইজার স্পেশাল, ফুড গ্রেইন ও অন্যান্য গুডস ট্রেন পরিচালনা করে থাকে।

পণ্য পরিবহনের ক্ষেত্রে ফ্রেড ট্রেন, লোকোমোটিভ, যাত্রীবাহী কোচ, কাভার্ড ভ্যান, বিভিন্ন কারখানায় যাত্রীবাহী ট্রেন মেরামত এবং লোকোশ্যাড ও ক্যারেজশ্যাড মেরামত বিষয়েও বৈঠকে আলোচনা হয়।
কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য রেলমন্ত্রী মো. মুজিবুল হক, মো. মোসলেম উদ্দীন, খালিদ মাহমুদ চৌধুরী, ইয়াসিন আলী এবং ফাতেমা জোহরা রানী বৈঠকে উপস্থিত ছিলেন। আরটিভি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ