শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ডোনাল্ড ট্রাম্প ও নেতানিয়াহু এর ছবি পুড়িয়ে ভারতে বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম 
ডেস্ক

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ছয় দিনব্যাপী ভারত সফরকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গেলেও স্থানীয় বহু ধর্মীয় ও মানবাধিকার সংগঠন তার সফরের বিরুদ্ধে পথে পথে বিক্ষোভ দেখাচ্ছেন এবং তাকে চলে যেতে দাবি জানাচ্ছেন।

ডোনাল্ড ট্রাম্প ও নেতানিয়াহু এর ছবি পুড়িয়ে, কালি ছিটিয়ে বিক্ষোভ করে কলকাতার সংখ্যালঘু যুব ফেডারেশন। বৃহস্পতিবার বিকালে সংগঠনের সদস্যরা কোলকাতা গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ প্রদর্শন করে।

সংগঠনের সাধারণ সম্পাদক মহঃ কামরুজ্জামান বলেন পবিত্র বায়তুল মোকাদ্দাসকে যিনি প্রতিনিয়ত অপবিত্র করছে, প্রতিদিন ফিলিস্তিনের নিরীহ মানুষের উপর বোমা নিক্ষেপ করে চলেছে এমন একটি নরখাদক প্রধানমন্ত্রীকে আমাদের দেশে কদর করে আতিথেয়তা করছে যার তীব্র প্রতিবাদ জানাচ্ছি ও অবিলম্বে আমাদের দেশ থেকে বেরিয়ে যাওয়ার আবেদন করছি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব আব্দুল মোমেন, বাবর হোসেন, গোলাম মোর্তজা, প্রমুখ।

প্রসঙ্গত, ভারতের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে ছয় মাস আগে ইসরাইল সফর করেন নরেন্দ্র মোদি। এরপরই ভারত সফরে এলেন ইসরাইলের প্রধানমন্ত্রী।

রোববার প্রথমবারের মতো ভারতে আসেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এ সফরে তার সঙ্গে রয়েছেন ইসরাইলের ১৩০ জন উচ্চপর্যায়ের ব্যবসায়ী। এটি ইসরাইলের কোনো প্রধানমন্ত্রীর দ্বিতীয় ভারত সফর। ১৫ বছর আগে ২০০৩ সালে তৎকালীন প্রধানমন্ত্রী এরিয়েল শ্যারন ভারত সফরে এসেছিলেন।

উল্লেখ্য, ৬ দিনের ভারত সফরের দ্বিতীয় দিন দ্বিপাক্ষিক বৈঠকে উভয় দেশের প্রধানমন্ত্রী সন্ত্রাসের ঝুঁকি মোকাবেলায় মত বিনিময় করেন এবং আগামী মাসে হোমল্যান্ড ও পাবলিক সিকিউরিটি বিষয়ে যৌথ ওয়ার্কিং গ্রুপের সভা অনুষ্ঠানে একমত হন। দুই দেশের মধ্যে সাইবার নিরাপত্তাসহ গুরুত্বপূর্ণ বিভাগগুলোতে সহযোগিতা বৃদ্ধির উদ্দেশে ৯টি চুক্তি স্বাক্ষরিত হয়।


সম্পর্কিত খবর