বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত মেনে নিতে হবে: সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যতক্ষণ উপনির্বাচন স্থগিতের সিদ্ধান্ত বহাল থাকবে ততক্ষণ আমাদের সিদ্ধান্ত মেনে নিতে হবে। এর বাইরে কোনো কিছু করা হাইকোর্টের আইনে আদালত অবমাননার পর্যায়ে পড়বে।

বুধবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, নগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

ডিএনসিসি ও ডিএসসিসির বর্ধিত ৩৬ ওয়ার্ডের নির্বাচনের কাউন্সিলরদের নাম ঘোষণা করতে এ সংবাদ সম্মেলন করা হয়।

ডিএনসিসি উপনির্বাচন স্থগিতের বিষয়ে সরকারের কোনও যোগসাজশ আছে কিনা? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যোগসাজশ কথাটি ভালো না। আওয়ামী লীগ নোংরা রাজনীতি করে না। সব কিছুতে সরকারের যোগসাজশ আবিষ্কার করেন কেন? আমরা তো আমাদের কাউন্সিলর প্রার্থীও চূড়ান্ত করেছি। যা অন্য কোনও দল করতে পারে নাই। যেহেতু আদালত উপনির্বাচন স্থগিত করেছেন, তাই কিছু বলতে পারি না।

তিনি আরো বলেন, হাইকোর্ট এ নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন। হাইকোর্টের এ সিদ্ধান্ত যতক্ষণ বহাল থাকবে ততক্ষণ কাউন্সিলরের তালিকা প্রকাশ করা হাইকোর্টের আদেশ অমান্য করা হবে। তাই আমরা কাউন্সিলরদের নাম এ মুহূর্তে ঘোষণা করতে পারছি না। যতক্ষণ হাইকোর্টের সিদ্ধান্ত বহাল আছে ততক্ষণ আমাদের এ সিদ্ধান্ত মেনে নিতে হবে। এর বাইরে কিছু করা হাইকোর্টের আদেশ অমান্য করা হবে। যদি হাইকোর্টের সিদ্ধান্ত পরিবর্তন হয়, তখন আমরা তালিকা প্রকাশ করবো। তিন মাস পর মেয়র পদে প্রার্থীতা পরিবর্তন হবে কি না-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা সময় বলে দেবে। বিডি প্রতিদিন ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ