২০১৮-০১-১৭

সোমবার, ২২ অক্টোবর ২০১৮

হাফিজ সইদকে ক্লিনচিট পাক প্রধানমন্ত্রীর

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: মুম্বইয়ে ভয়াবহ জঙ্গি হামলার কথিত মূল চক্রী হাফিজ সইদকে কার্যত ক্লিনচিট দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি। পাক প্রধানমন্ত্রী বলেছেন, হাফিজ সইদের বিরুদ্ধে পাকিস্তানে কোনও মামলাই নেই। একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে এ কথা বলেছেন আব্বাসি।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতে জঙ্গিকার্যকলাপে মদত দেওয়ার অভিযোগ দীর্ঘদিনের। এবার একটি জঙ্গি গোষ্ঠীর মাথা হাফিজ সইদের পাশে দাঁড়িয়ে তাঁকে কার্যত ক্লিনচিট দিল পাক সরকার।আব্বাসি হাফিস সইদকে ‘সাহাব’ বলেও উল্লেখ করেছেন। তিনি বলেছেন, হাফিজের বিরুদ্ধে কোনও মামলাই নেই। কোনও মামলা থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হত। কারুর বিরুদ্ধে মামলা থাকলে ব্যবস্থা নেওয়া হয়।

আমেরিকা হাফিজকে আন্তর্জাতিক জঙ্গি আখ্যা দিয়েছে এবং তাঁর মাথার দাম ১০ মিলিয়ন ঘোষণা করেছে। হাফিজের নাম রয়েছে রাষ্ট্রপুঞ্জের সন্ত্রাস তালিকাতেও।

গত বছর ২০০৮-এর মুম্বই হামলার বর্ষপূর্তির কয়েকদিন আগে হাফিজকে গৃহবন্দী দশা থেকে মুক্তি দেয় পাকিস্তান।

গত বছরই জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার প্রতিষ্ঠাতা ও জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজের গুণগান করতে শোনা গিয়েছিল পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফকে।
একটি সাক্ষাত্কারে মুশারফ জানান, তিনি লস্করের বড় সমর্থক। জামাতের মাথা হাফিজকে তিনি খুব পছন্দও করেন। জামাতও তাঁকে পছন্দ করে বলে জানান মুশারফ।

গত বছরই পাকিস্তানের রাজনীতিতে যোগ দিয়ে ভোটে লড়ার কথা ঘোষণা করেন হাফিজ। এরপরই মুশারফ বলেন, জামাত প্রধানের সঙ্গে হাত মেলাতে তৈরি তিনি।

এইচজে