শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মুসলিমবিরোধী মন্তব্যের জন্য মার্কিন রাষ্ট্রদূতের ক্ষমা প্রার্থনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুজাহিদুল ইসলাম: বর্তমানে হল্যান্ডের নতুন মার্কিন রাষ্ট্রদূত ২০০৫ সালে করা এক মুসলিমবিরোধী মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন।

সে সময় তিনি বলেছিলেন, হল্যান্ডে কিছু নিষিদ্ধ অঞ্চল রয়েছে। মুসলিম অভিবাসীদের জন্য এখানে রাজনীতিবিদরা আগুনের শিকার হবে।

আমেরিকার মিশিগান রাজ্যের সাবেক রিপাবলিকান কংগ্রেসসদস্য সম্প্রতি হল্যান্ডের টেলিগ্রাফ পত্রিকার সাথে দেওয়া এক সাক্ষাতকারে ক্ষমা প্রার্থনা করেন এবং বলেন, এটা ভুল ছিল এবং তাকে এটা ব্যক্তিগতভাবে আঘাত করেছে। এর ঠিক দুই দিন আগে তার পূর্বের বক্তব্যের ব্যাপারে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান যা সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভ সৃষ্টি করে।

২০০৫ সালের নভেম্বরে এক অনুষ্ঠানে তিনি বলেন, ইসলামি আন্দোলন এখন এমন এক পয়েন্টে রয়েছে, যা ইউরোপের জন্য অস্থিতিশীলতা এবং বিশৃঙ্খল অবস্থা সৃষ্টি করবে।

অবশ্য তখন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি এক সংবাদ মাধ্যমে জানান, মন্ত্রণালয় তার এ বক্তব্যের সাথে একমত নয়।

তথ্যসূত্র: আল-জাজিরা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ