সোমবার, ২৫ জুন ২০১৮

চাহিদা মতো ঘুষ না দেয়ায় নারীকে শারীরিক নির্যাতন!

OURISLAM24.COM
জানুয়ারি ১৪, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: চাহিদামত এক লাখ টাকা ঘুষ না দেওয়ায় চট্টগ্রামের লোহাগাড়া থানার ওসি ও পুলিশের দুই এসআইয়ের বিরুদ্ধে হয়রানি ও শারীরিকভাবে নির্যাতনের অভিযোগ উঠেছে।

আজ রবিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন নাজমা আক্তার নামে এক নারী। এ সময় তিনি পুলিশ ও অজ্ঞাত সস্ত্রাসীদের বিরুদ্ধে কাফনের কাপড় পাঠিয়ে মৃত্যুর হুমকি দিয়ে আসছেন বলেও জানান।

ওই নারীর অভিযোগ অস্বীকার করেছেন লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ শাহজাহান। তিনি বলেন, নাজমা ও তার প্রতিবেশীর জায়গা সংক্রান্ত বিরোধ রয়েছে। এ বিরোধকে কেন্দ্র করে যাতে সংঘাতের ঘটনা না ঘটে সেটা দমনের চেষ্টা করেছে পুলিশ।

সংবাদ সম্মেলনে নাজমা আক্তার অভিযোগ করেন, স্থানীয় সন্ত্রাসী আজিজ বাহিনী জোর করে বসত ভিটা দখল ও সন্তানদের অপহরণের হুমকি দিয়ে আসছে। তাদের অত্যাচার থেকে রক্ষা পেতে মামলা দায়ের করতে লোহাগাড়া থানায় যান। তখন ওসি মো. শাহজাহান এক লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষ না দেয়ায় ওসি’র নির্দেশে এসআই আতিক ও ওয়াসিম আমাদের বসত বাড়ি থেকে উচ্ছেদ করে।

শারীরিক নির্যাতন ও শ্লীলতাহানি করে। পরে এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপিসহ পুলিশের উধ্বর্তন কর্মকর্তাদের কাছে অভিযোগ করেন। এছাড়া তাকে ও তার মাকে শারিরিক নির্যাতনকারী ওসি ও দুই্ এসআই এর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে তদন্তধীন রয়েছে। এরপর থেকে পুলিশ নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয় বলে জানা যায়।

এইচজে