মঙ্গলবার, ১৯ জুন ২০১৮

শনিবার দিল্লি ফিরে যাচ্ছেন মাওলানা সাদ

OURISLAM24.COM
জানুয়ারি ১২, ২০১৮
news-image

রকিব মুহাম্মাদ
আওয়ার ইসলাম

আগামীকাল শনিবার বেলা ১১টায় ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন বাংলাদেশে আসা দিল্লির নিযামুদ্দিন মারকাজের তাবলিগের মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভি।

বিশ্বস্ত সূত্রে আওয়ার ইসলাম নিশ্চিত হয়েছে, গতকাল স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বৈঠকে হওয়া সিদ্ধান্ত মেনে আগামীকাল বেলা ১১টায় মাওলানা সাদ বাংলাদেশ ত্যাগ করবেন।

বিশ্ব ইজতিমায় অংশগ্রহণ করার জন্য মাওলানা সাদ গত ১০ জানুয়ারি ঢাকায় আসেন। তবে তার কিছু  আপত্তিকর বক্তব্যের জের ধরে আলেম ওলামা ও তাবলিগের অনেক সাথীর প্রতিবাদের মুখে কাকরাইল মারকাজ মসজিদে আনা হয়। ১১ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে এক বৈঠকে তিনি ইজতিমায় অংশ নিতে পারবেন না বলে সিদ্ধান্ত হয়।

সেই সিদ্ধান্ত মেনে মাওলানা সাদ এবারের ইজতিমায় অংশগ্রহণ করছেন না এবং আগামীকাল দেশে ফিরে যাচ্ছেন বলে আওয়ার ইসলাম জেনেছে।

প্রসঙ্গত, আজ দিল্লির নিজামুদ্দিন মারকাজের মুরব্বি মাওলানা সা’দ কান্ধলভি কাকরাইল মারকাজ মসজিদে জুমার নামাজের আগে দীর্ঘ বয়ান করেন।

কাকরাইলে বয়ান করলেন মাওলানা সাদ (ভিডিও)

এদিকে, শুক্রবার বাদ ফজর  জর্দানের মাওলানা শায়েখ ওমর খতিবের আম বয়ানের মধ্য দিয়ে তাবলিগ জামাতের আয়োজনে বৃহত্তম মুসলিম জমায়েত  ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। তিনি তার বয়ানে দাওয়াত ও তাবলিগের গুরুত্ব তুলে ধরেন এবং সর্বস্ব কুরবানি করে নবীওয়ালা এই কাজ করে যাওয়ার আহ্বান জানান।

  বিশ্ব ইজতেমার বয়ান ০১; শায়খ ওমর খতিব

দেশ বিদেশের তাবলিগের সাথী এবং ঢাকাসহ আশপাশের জেলার লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মুসল্লিদের অংশগ্রহণের মাধ্যমে ইজতেমা ময়দানে জুমার নামাজ অনুষ্ঠিত হয়।  জুমার নামাজের ইমামতি করেন রাজধানীর কাকরাইল মারকাজের শুরা সদস্য হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের।

তীব্র শীতকে উপেক্ষা করে ধর্মপ্রাণ মুসল্লিদের অংশগ্রহণে ইজতেমা ময়দান মুখরিত হয়ে আছে।