শুক্রবার, ২২ জুন ২০১৮

নোংরা দেশ থেকে লোকজন কেন আসে প্রশ্ন ট্রাম্পের!

OURISLAM24.COM
জানুয়ারি ১২, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: কুটনৈতিক নীতি বহির্ভূত ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের সীমা ছাড়ালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প অভিবাসীদেরকে উদ্দেশ করে ঔদ্ধত্যপূর্ণ প্রশ্ন ছড়ে বলেছেন,  নোংরা দেশগুলো থেকে লোকজন কেন আমেরিকায় আসে। খবর নিউ ইয়র্ক টাইমস এবং সিএনএন।

গতকাল (বৃহস্পতিবার) হোয়াইট হাউজে মার্কিন আইন প্রণেতাদের এক বৈঠকে ট্রাম্প এই আপত্তিকর প্রশ্ন ছুড়েন। জানা যায়, এল সালভেদর, হাইতি ও আফ্রিকান দেশগুলো থেকে আমেরিকায় অভিবাসন গ্রহণকারী মানুষকে উদ্দেশ করে ট্রম্প একথা বলেছেন। বৈঠকে উপস্থিত অনেক আইন প্রণেতা ট্রাম্পকে বর্ণবাদী হিসেবে অভিযুক্ত করেন।

ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, বৈঠকে ট্রাম্প প্রশ্ন করেন- কেন আমরা এসব দেশ থেকে লোকজনকে আমেরিকায় আসতে দিচ্ছি? কেন আমাদের হাইতির আরো লোকজন দরকার? তাদেরকে বের করে দেন।

বৈঠকে অংশ নেয়া রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম, টম কটন এবং ডেমোক্র্যাট দলের সিনেটর ডিক ডারবিন ও রিপাবলিকান দলের প্রতিনিধি পরিষদ সদস্য বব গুডলেট্টে বিস্ময় প্রকাশ করেছেন। হোয়াইট হাউজ ট্রাম্পের এ বক্তব্য অস্বীকার করে নি।

এদিকে নরওয়ের অভিবাসীদের ব্যাপারে ট্রাম্প ভিন্ন মত পোষণ করেন। তিনি বলেন, ‘নরওয়ের মতো ইউরোপের দেশগুলো থেকে আমাদের অভিবাসী গ্রহণ করা উচিত’।

উল্লেখ্য, গত বুধবার নরওয়ের প্রধানমন্ত্রী এর্না সোলবার্গ হোয়াইট হাউস সফর করেন এবং ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন।

এসএস/