শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘মাওলানা সাদের ইজতেমায় অংশ নেয়ার সিদ্ধান্ত মুরুব্বিরা নেবেন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মাওলানা সাদ ইজতেমায় অংশ নেয়ার বিষয়টি তাবলিগ জামায়াতের মুরুব্বিরা সিদ্ধান্ত নেবেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, সরকারের দায়িত্ব শুধু আইন শৃঙ্খলার দিকটি দেখা। আমরা সেটা করছি। উনি বিশেষ নিরাপত্তায় নিরাপদে রয়েছেন। কাকরাইল মসজিদে যাতে উনার কোনো সমস্যা না হয় সে জন্য ব্যবস্থাও নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে রাজধানীর মহাখালীতে আইপিএইচ স্কুল অ্যান্ড কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাদ বিশ্ব ইজতেমায় যাবেন কি যাবেন না তা উনার বিষয় এবং ইজতেমা আয়োজকদের বিষয়। সরকারের তরফ থেকে দায়িত্ব হচ্ছে তার নিরাপত্তা নিশ্চিত করা। আমরা সেটা করছি যেন কোনও ধরনের বিশৃঙ্খলা না ঘটে।

ভারতের দিল্লির নিজামুদ্দিন মারকাজের (তাবলীগ জামায়াতের প্রধান কেন্দ্র) জিম্মাদার মাওলানা সাদ কান্ধলভি ইজতেমায় অংশ নিতে গতকাল ঢাকায় আসেন। তবে আলেম উলামা ও তাবলীগের সাথীদের একাংশের প্রতিবাদের মুখে তিনি ইজতেমায় যেতে পারেননি। তাকে নিরাপত্তা দিয়ে কাকরাইল মারকাজে নেয়া হয়।

উল্লেখ্য, তার ইজতেমায় অংশ নেয়া ও রুজুর বিষয়ে মন্ত্রণালয়ে বেঠকে বসবে তাবলীগের সাথী ও আলেমগণ। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা থাকবেন বলে জানা গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আলেম ও তাবলিগের প্রতিনিধিদের বৈঠক


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ