বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


জমিয়তের (মুফতি ওয়াক্কাস) ১২১ সদস্যের কমিটিতে স্থান পেলেন যারা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জাতীয় প্রেস ক্লাবে মুফতি ওয়াক্কাসের নেতৃত্বে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের জাতীয় কনভেনশনে নতুন কমিটির ষোষণা দেয়া হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হন মুফতি মুহাম্মদ ওয়াক্কাস ও মহাসচিব নির্বাচিত হন মাওলানা শেখ মুজিবুর রহমান।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত জাতীয় কনভেনশনে এ কমিটির ঘোষণা দেওয়া হয়। কমিটি ঘোষণা শেষে প্রধান অতিথির বক্তব্যে মুফতি ওয়াককাস বলেন, জমিয়তে ইতিহাস আত্মত্যাগের ইতিহাসে ভরপুর। অনেকেই জমিয়তের কান্ডারী সেজে নেতা কর্মীদের বিভ্রান্ত করেছে।

তিনি বলেন, এসব বিভ্রান্তকারীরা আমার পদবী প্রসঙ্গে যে সব অপকর্ম করেছে তা পাগলের প্রলাপ ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, ইসলামের কোন আদর্শ বিলীন করে কাজ করার জন্য জমিয়ত সৃষ্টি হয় নাই। তিনি বলেন, যে কোন মূল্যে জমিয়ত নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করে জমিয়তের ঐতিহ্য প্রতিষ্ঠা করতে হবে।

মুফতি ওয়াক্কাস আগামী ৩১ মার্চ ঢাকায় জমিয়তের জাতীয় মহাসমাবেশের ঘোষণা করেন। তিনি তার পূর্বে সকল জেলা ও বিভাগে সম্মেলন করে কমিটি গঠনের আহবান জানান। আগামী এক সপ্তাহের মধ্যে এসব কর্মসূচি প্রণয়ন চূড়ান্ত করার আহবান জানান তিনি।

নবনির্বাচিত মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান বলেন, অনিয়ম, স্বেচ্ছাচারিতার মাধ্যমে যারা জমিয়তকে কলুষিত করেছেন তৃণমূল পর্যায়ে জমিয়তের ভিত্তিকে মজবুত করে তাদের সমুচিত জবাব দিতে হবে।

সংগঠনের নির্বাহি সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী বলেন, হক্কানী ওলামায়ে কেরামের নেতৃত্বে জমিয়তের সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করে জমিয়তকে প্রকৃত ধারায় ফিরিয়ে আনা হবে।

কনভেনশনে ঘোষিত কমিটিতে যারা রয়েছেন, সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াককাস, নির্বাহি সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী, সহ সভাপতি মাওলানা অ্যাডভোকেট শাহীনূর পাশা চৌধুরী, মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আব্দুল হক কাউসারী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, সহকারী মহাসচিব মাওলানা বেলায়েত হোসেন আল ফিরোজি, মাওলানা কেফায়েতুল্লাহ, মুফতি জাকির হোসাইন খান, সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করীম, মুফতি সুলতান আহমদ প্রচার সম্পাদক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল হালীম বিন হারুন, যুব বিষয়ক সম্পাদক মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, ছাত্র বিষয়ক সম্পাদক তোফায়েল গাজালি।

কনভেনশনে দেশের ৬০ টি জেলা, মহানগর ও থানা থেকে আসা প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।

‘জমিয়তের নামে আজকের কনভেনশন অবৈধ ও অসাংবিধানিক’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ