শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মুফতি ওয়াক্কাস, সিলেটে ইন ঢাকায় আউট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অনেক চেষ্টার পরও নেতৃবৃন্দের আহ্বানে সাড়া না দেয়ায় মুফতি ওয়াক্কাসকে চূড়ান্তভাবে দল থেকে বহিস্কার করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

বুধবার (১০ জানুয়ারি) পল্টনে এক সংবাদ সম্মেলনে তাকে চূড়ান্তভাবে দল থেকে বহিস্কার করা হয়। একই সঙ্গে বলা হয় তিনি আগামী কাল যে কনভেনশন ডেকেছেন তার সঙ্গে জমিয়তের কোনো সম্পর্ক নেই সেটি তার ব্যক্তিগত কোনো সমাবেশ বলেই গণ্য হবে।

প্রেসক্লাবের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দলটির মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সহ সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল বাসির, অর্থ সম্পাদক মাওলানা মুনীর হোসাইন কাসেমী, সাহিত্য বিষয়ক সম্পাদক মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, নির্বাহী সদস্য মাওলানা খলীলুর রহমান প্রমুখ।

এর আগে গত ৭ জানুয়ারি সিলেটে জমিয়তের কেন্দ্রীয় নেতৃবৃন্দ মুফতি ওয়াক্কাসকে দলে ফেরানোর জন্য বৈঠক করেন। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে দলের সহ সভাপতি শায়খ জিয়াউদ্দীন এবং মহাসচিব আল্লামা নূর হোসাই কাসেমী তার সহ সভাপতির পদ পুনরায় বহালের কথা জানান

তবে নির্বাহী সভাপতির পদ না দেয়ায় তিনি সে ঘোষণা প্রত্যাখ্যান করেন এবং আওয়ার ইসলামকে দেয়া তাৎক্ষণিক এক মন্তব্য জানান, ১১ তারিখের কনভেমনশন হবে। আমার পদ সহ সভাপতির নয় নির্বাহী সভাপতির।

তবে তিনি আরও জানান, শুধু নির্বাহ সভাপতির পদই নয় আরও বেশ কিছু ইস্যু রয়েছে যার সমাধান না হলে সঙ্কট পুরোপুরি মিটবে না।

আর এসব কারণেই ৩ দিনের মাথায় তাকে দলে অন্তর্ভূক্ত করার পর পুনরায় বহিস্কার করা হয়।

মুফতি ওয়াক্কাসকে বহিস্কারের কারণ জানিয়ে আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, দলীয় নীতি ভঙ্গের কারণে তাকে তার পদ স্থগিত করে কারন দর্শানোর নির্দেশ দেয়া হয়েছিল কিন্তু তিনি কোন কারন দর্শাননি। এছাড়াও এ সময়ের মধ্যে তিনি সংগঠনবিরোধী কর্মকাণ্ড করেছেন।

আগামীকালের কনভেনশন বিষয়ে তিনি বলেন, আমাদের দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম মজলিসে আমেলার বৈঠকে মুফতী ওয়াক্কাসকে দলের প্রাথমিক সদস্য পদ থেকেও বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। এখন থেকে তিনি জমিয়তের কেউ নন। সুতরাং কনভেনশন করার যোগ্যতা তার নেই।

দিনভর উত্তেজনা ও নাটকীয়তা; কী হবে কাল?


সম্পর্কিত খবর