শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


মাওলানা সাদকে ফেরাতে বিমানবন্দরে ব্যাপক বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মাদ : ভারতে দিল্লির নেজামুদ্দিনের মুরব্বি মাওলানা সাদকে বাংলাদেশে আসা প্রতিহত করতে উত্তরার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় জড়ো হয়েছেন শত শত আলেম-ওলামা।

নিজের বিতর্কিত বক্তব্য প্রত্যাহার না করে এবং সবার সম্মিলিত সিদ্ধান্তকে পাশ কাটিয়ে মাওলানা সাদের ইজতেমায় আসা অনুচিত এমন দাবিতেই তারা জড়ো হচ্ছেন।

আলেম উলামাগণ এখন বিমানবন্দর গোলচত্বর অবস্থান করছেন বলে জানান মাদরাসা বাইতুল মুমিনের মুহতামিম মুফতি নেয়ামতুল্লাহ আমিন।

জানা যায়, হাজারও আলেমের উপস্থিতিতে গোলচত্বরের চারপাশে অস্থায়ী মঞ্চ স্থাপন করে চলছে আলেমদের বক্তব্য। বক্তৃতায় তারা বাংলাদেশে তাবলিগ জামাতের যে নিরপেক্ষ ইমেজ রয়েছে তা অক্ষুণ্ন রাখার দাবি জানান।

মঞ্চে বাবুস সালাম মাদরাসার মুহতামিম মাওলানা আনিসুর রহমান, মুফতি কেফায়াতুল্লাহ আজহারীসহ উত্তরার বহু আলেম রয়েছেন। তারা একে একে বক্তব্য দিবেন বলে জানান মাওলানা সাইফুল ইসলাম।

https://www.facebook.com/jahidbin.saidulhaque/videos/2006336782988965/

উল্লেখ্য, রাজধানীর যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেসে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সামনেও চলছে উলামায়ে কেরামের বিক্ষোভ। লাইভে দেখুন সে বক্তব্য। 

জানা যায়, সকাল থেকেই মাওলানা সাদকে ইজতেমায় আসা ফেরাতে এয়ারপোর্ট ও উত্তরার বিভিন্ন মসজিদে আলেম ওলামাদের জড়ো হতে দেখা যায়।

প্রসঙ্গত,  আলেমদের মতামত ও সিদ্ধান্তকে উপেক্ষা করেই বুধবার ঢাকায় আসছেন মাওলানা সাদ কান্ধলভী। আজ বিকেলে তিনি তাবলিগের ইজতেমায় অংশগ্রহণ করবেন বলেও আওয়ার ইসলাম জানতে পারে।

[ইনস্টল করুন ইসলামী যিন্দেগী অ্যাপ]

এদিকে,  ইজতেমায় মাওলানা সাদে’র  অংশগ্রহণকে নিয়ে কাকরাইল শূরাদের মাঝেও মতবিরোধ দেখা দিয়েছে। ওলামায়ে কেরামও মাওলানা সাদের ইজতেমায় অংশগ্রহণ না করার পক্ষেই সরকারকে প্রস্তাব করেছেন।

এরপরও,  সব বাধা বিপত্তি এবং জল্পনা-কল্পনার ্অবসান ঘটিয়ে আজ বুধবার বিকেলে ইজতেমায় তিনি অংশগ্রগহণ করবেন বলে জানা যায়।

বিজ্ঞাপন

এ নিয়ে আলেমরাও দফায় দফায় বৈঠক করছেন। গতকাল রাত ১১টায় বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর আসাদুজ্জামান খান কামালের ধানমন্ডীর কলাবাগানের বাসভবনে আলেমদের একটি প্রতিনিধ দল জরুরি বৈঠক করেছেন বলে আওয়ার ইসলামকে জানিয়েছেন আম্বরশাহ জামে মসজিদের খতিব মাওলানা মাজহারুল ইসলাম।

এদিকে,  আজ সকাল ৯টা থেকে দেশের শীর্ষ ওলামা কেরাম এবং বেফাকের নেতৃবৃন্দ-এর উপস্থিতিতে বেফক কার্যালয়ে বৈঠক চলছে।

ধারণা করা হচ্ছে, এই বৈঠক থেকে মাওলানা সাদকে ইজতেমায় অংশগ্রহণ না করতে দেওয়া এবং বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়ার জন্য দেশের আলেমসমাজের পক্ষ থেকে কঠোর কর্মসূচি ঘোষণা আসতে পারে।

আরও পড়ুন

আলেমদের মত উপেক্ষা করেই আজ আসছেন মাওলানা সাদ

মাওলানা সাদ ইস্যুতে বেফাকে বৈঠক চলছে; আসতে পারে কঠোর কর্মসূচি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ