শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বড় প্রকল্পের ব্যাপারে মন্ত্রী পরিষদের কাছে তথ্য চেয়ে পায়নি দুদক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বড় বড় প্রকল্পের ব্যাপারে মন্ত্রী পরিষদের কাছে তথ্য চেয়ে কোনো তথ্য পায়নি বলে জানিয়েছে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

দুদক চেয়ারম্যান বলেন, আমাদের অনুরোধে মন্ত্রী পরিষদ বিভাগ বিষয়টি সকল মন্ত্রণালয়কে জানিয়েছে। তবে আমরা এখনো এ বিষয়ে তেমন কোনো তথ্য উপাত্ত পাইনি।

সোমবার দুপুরে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, আমরা সরকারকে বলেছিলাম বড় বড় প্রজেক্টে যদি আপনারা মনে করেন দুর্নীতি প্রতিরোধ করার জন্য আমাদের সাহায্য লাগবে, আমাদের জানাবেন।

মন্ত্রণালয়গুলো থেকে বড় বড় প্রকল্পের তথ্য উাপত্ত না পেলেও দুর্নীতি প্রতিরোধে আমরা স্ব-প্রণোদিত হয়েই কাজ করছি। আমরা লক্ষ্য রাখছি দুর্নীতি হওয়ার আগেই যাতে দুর্নীতি বন্ধ ও প্রতিরোধ করা যায়।

সরকারের পক্ষ থেকে সাড়া না পওয়া হতাশাব্যঞ্জক কি না জানতে চাইলে ইকবাল মাহমুদ বলেন, এটা হতাশাব্যঞ্জক না। দুর্নীতি প্রতিরোধের বিষয়টা চলমান। সরকার চেষ্টা করছে, কেবিনেট ডিভিশন বলেছে, এটি একটি নতুন কনসেপ্ট।

এসময় সাংবাদিকরা ২০১৮ সালে কমিশনের কর্মপরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দুদকের পাঁচ বছর মেয়াদী কর্মপরিকল্পনার দ্বিতীয় বছর শুরু হয়েছে।

সরকারি প্রায় ২৫টি সেক্টরে অপচয়-দুর্নীতি বন্ধ করতে আমরা ব্যবস্থা নেব এবং দৃশ্যমান কিছু কাজ করার চেষ্টা করব, যাতে সবাই বুঝতে পারে দুর্নীতি বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ