বুধবার, ২০ জুন ২০১৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ে অপেক্ষমান তালিকায় ভর্তির সাক্ষাতকার কাল থেকে শুরু

OURISLAM24.COM
জানুয়ারি ৯, ২০১৮
news-image

মুরতুজা হাসান, কুষ্টিয়া থেকে: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সম্মান শ্রেনীর প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকা থেকে  সাক্ষাতকার আগামীকাল (১০ জানুয়ারি) শুরু হবে।

সাক্ষাতকারে অংশগ্রহণকারীদের ওই দিন থেকে ১৮ জানুয়ারির মধ্যে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে বলে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ একথা নিশ্চিত করেছেন।

সাক্ষাতকারের প্রথম (১০ জানুয়ারি) দিনে ধর্মতত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত  ‘ডি’ ও ‘ই’ ইউনিট, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘জি’ এবং আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

এছাড়াও ওইদিন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের শুধুমাত্র ইংরেজি বিভাগে ভর্তির  সাক্ষাতকার এবং আগামী ১৩ জানুয়ারি আরবী বিভাগে ভর্তির সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

অন্যদিকে আগামী ১৩ জানুয়ারি মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ এবং আগামী ১৪ জানুয়ারি ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের ভর্তির সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাতকারে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার মূল প্রবেশ পত্র ও এস.এস.সি, এইচএসসি সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড, নম্বরপত্র, সনদ পত্র, প্রশংসা পত্র,১০ কপি সত্যায়িত ছবি এবং এ সকল ডকুমেন্টের সত্যায়িত ফটোকপি সাথে আনতে হবে।

এছাড়াও ভর্তির সময় জন্মনিবন্ধন সনদ, পিতা মাতার জাতীয় পরিচয় পত্র, পিতার বার্ষিক উপার্জনের সত্যায়িত ফটোকপি  সাথে আনতে হবে।

সাক্ষাতকার ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) তে পাওয়া যাবে।

উল্লেখ্য এবছর ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের গত ১২ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত সাক্ষাতকার ও ভর্তি অনুষ্ঠিত হয়। মেধাতালিকায় ভর্তি শেষে বিভিন্ন বিভাগে ৭০৬টি আসন ফাঁকা থাকে।

এসএস/