বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

কিমের সঙ্গে কথা বলতে আগ্রহী ট্রাম্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

অনলাইন ডেস্ক: যুদ্ধংদেহী মনোভাব ছেড়ে উত্তর কোরিয়ার প্রশ্নে সুর কিছুটা নরম করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানালেন, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে টেলিফোনে কথা বলার জন্য তিনি আন্তরিকভাবেই আগ্রহী।

তার আশা, দু’বছর পর আগামী সপ্তাহে দক্ষিণ ও উত্তর কোরিয়ার মধ্যে যে শীর্ষ স্তরের বৈঠক হওয়ার কথা, সেটা সফল হবে। সমস্যার জট খুলবে।

মেরিল্যান্ডের ক্যাম্প ডেভিডে এখন ছুটি কাটাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে সাংবাদিকরা তাকে প্রশ্ন করলে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ‘নিশ্চয়ই ওর (কিম জং উন) সঙ্গে কথা বলব। এব্যাপারে আমার কোনো সমস্যা নেই।’ তবে এক সপ্তাহ আগেও পরিস্থিতিটা এমন ছিল না। কিম ও ট্রাম্প একে অন্যের বিরুদ্ধেই যাচ্ছিলেন কেবল।

ওই সময় উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট বলেছিলেন, তার ডেস্কে পরমাণু অস্ত্র উৎক্ষেপণের বোতামটা সব সময় হাতের কাছেই থাকে। ‘রিটার্ন’ আসতে সময় লাগেনি মার্কিন প্রেসিডেন্টের কাছ থেকে। জবাবে ট্রাম্প বলেছিলেন, ওর (কিম) চেয়ে অনেক বড় আর অনেক বেশি শক্তিশালী পরমাণু বোমার বোতাম রয়েছে তার হাতে। আল জাজিরা।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ