শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

‘রোহিঙ্গাদের গণহত্যা ও ধর্ষণ করা হয়েছে’: ড. রশিদ আল বালুসি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ওআইসির ইন্ডিপেন্ডেন্ট পার্মানেন্ট হিউম্যান রাইটস কমিটি বা আইপিএইচআরসি’র চেয়ারপারসন ড. রশিদ আল বালুসি বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর গণহত্যা ও ধর্ষণ সংঘটিত হয়েছে বলে তারা জানতে পেরেছেন।

তিনিবলেছেন, ‘আমরা দুই দিন ধরে উখিয়ার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্প এলাকা পরিদর্শন করেছি এবং নির্যাতিত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেছি। এতে আমরা যতটুকু জেনেছি, মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের উপর গণহত্যা ও ধর্ষণসহ বর্বর নানা নির্যাতন ঘটেছে। তাই আমরা এ বিষয়ে ওআইসির কাছে প্রতিবেদন দেব’।

অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন বা ওআইসির ১৩ সদস্যের প্রতিনিধিদল দুইদিন ধরে কক্সবাজারে উখিয়ার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে আজ শুক্রবার দুপুরে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিকদের ব্রিফিং করেন।

প্রতিনিধিদলের অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ওআইসির ভাইস চেয়ারম্যান মেড এস কে ক্যাগওয়া, ভাইস চেয়ারম্যান ড. রাইহানাহ বিন্তে আবদুল্লাহ, কমিটির সদস্য মোহাম্মদ জমির, আবদুল ওহাব, মাহমুদ মোস্তাফা আফিফি, এডামা নানাসহ অনেকে।

এর আগে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ১৩ সদস্যের প্রতিনিধিদল কক্সবাজার পৌঁছান। দুপুরে জেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন প্রতিনিধিদল।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ