বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


‘আসামকে মুসলিমশূন্য করার চক্রান্ত রুখে দিতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই আসামকে মুসলিমশুণ্য করার ভারতীয় চক্রান্তের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন।

আজ এক বিবৃতিতে চরমোনাই পীর বলেন, আসামকে মুসলিমশুণ্য করার ভারতীয় চক্রান্ত রুখে দাড়াতে হবে। এ চক্রান্ত বন্ধ না করলে বাংলাদেশসহ বিশ্বমুসলিম আবারো প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে।

তিনি বলেন, ভারতের আসাম রাজ্যে ষড়যন্ত্র মূলক ১ কোটি ৯০ লাখ নাগরিকের তালিকা প্রকাশ ও মুজাফ্ফর নগরে বিজেপি নেতা বিক্রম সাইনির বক্তব্য ‘ভারত শুধু হিন্দুদের দেশ, যারা হিন্দু ধর্ম অনুসরণ করছেন ভারত শুধু তাদের’ এ ধরণের বক্তব্যের নিন্দা জানানোর ভাষা নেই।

তিনি বলেন, ভারতবর্ষ স্বাধীনে মুসলমানদের অবদান সবচেয়ে বেশি। বিজেপি নেতার বক্তব্য প্রমাণ করে সে ইতিহাস সম্পর্কে অজ্ঞ। মুসলমানরাই ১ হাজার বছর ভারত শাসন করেছে এবং মুসলমানরাই ইংরেজদের হাত থেকে ভারতকে স্বাধীন করেছিল। সেই মুসলমানরা ভারতের নাগরিক না এমন কথা পাগলের প্রলাপ।

ইসলামী আন্দোলনের আমীর বলেন, ক্ষমতার মোহে মত্ত হয়ে ভারত সরকার এখন মুসলমানদের অবদান অস্বীকার করছে। যা মেনে নেয়া যায় না। এসব পদক্ষেপ ও চিন্তা মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। ভারতের মুসলমানদের বিরুদ্ধে এ ষড়যন্ত্র সহ্য করা হবে না।

তিনি বলেন, বিশ্বের সকল মুসলমান ঐক্যবদ্ধভাবে এই ষড়যন্ত্রের উচিত জবাব দিবে ইনশাআল্লাহ। জন্মগতভাবে আসামের আদিবাসী অসংখ্য মুসলমানের নাম এ তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে যা দুরভিসন্ধিমূলক ও পরিকাল্পিত বলে পর্যবেক্ষক মহলের ধারণা।

বাংলাদেশ সরকারকে অতি দ্রুত ভারতের এই হঠকারী সিদ্ধান্তের বিপরীতে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই চক্রান্তের বিরুদ্ধে বাংলাদেশ সরকারকে তীব্র প্রতিবাদ জানাতে হবে এবং কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে হবে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ