শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

তিন তালাক বিরোধী বিল নিয়ে বেকায়দায় মোদী সরকার!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার  ইসলাম: বিরোধীদের দাবি মেনে তিন তালাক বিরোধী বিল যাচ্ছে সিলেক্ট কমিটিতে। তাৎক্ষনিক তিন তালাক বিরোধী বিল ‘দ্য মুসলিম ওম্যান (প্রোটেকশন অফ রাইটস অন ম্যারেজ)’ সংসদের সিলেক্ট কমিটিতে পাঠানোর সম্ভাবনা।

গতকালও এই বিল সিলেক্ট কমিটিতে পাঠানোর জন্য একজোট হয়েছিল বিরোধী দলগুলি। এই অবস্থায় রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা না থাকায় বিলটি সিলেক্ট কমিটিতে পাঠানো নিয়ে ভোটাভুটি করতে চাইছে না সরকার। অপর দিকে দিল্লিসহ ভারতের বিভিন্ন রাজ্যে তিন তালাক বিলের বিরুদ্ধে মুসলিম নারীদের ধারাবাহিক আন্দোলনেও সরকার কিছুটা চাপের মুখে পড়েছে।

এবিষয়ে সরকার বিরোধীদের দাবি মেনে বিলটি সিলেক্ট কমিটিতে পাঠাতে রাজি।  তবে বিল নিয়ে রাজ্যসভায় সরকার আলোচনা চাইছে কিনা নিশ্চিত নয়। সেক্ষেত্রে রাজ্যসভায় সরকারের তরফেও বক্তব্য রাখা হবে বলে জানা গিয়েছে।

জানা যায়, অজ বিকেল সাড়ে চারটা থেকে বিতর্ক শুরু হবে। চলবে চার ঘন্টা।

২৮ ডিসেম্বর কোনও রকম সংশোধনী ছাড়াই লোকসভায় পাস হয়েছিল এই বিল।
গতকাল রাজ্যসভায় পেশ হয় ওই বিল। কিন্তু বিরোধীদের বিক্ষোভে বিতর্ক হয়নি।

এবিপি

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ