শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


শরীয়তপুরে তাবলিগ মুরব্বিদের উপর হামলা; ১০ জনের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোহা. আশরাফ, শরীয়তপুর প্রতিনিধি : ইজতেমার ময়দান পরিদর্শনকালে শরীয়তপুরে তাবলীগ জামাতের মুরব্বিদের উপর হামলার অভিযোগ করে শরীয়তপুর প্যানেল মেয়রসহ ১০ জনের নামে পালং মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (০২ জানুয়ারি) রাতে তাবলীগ জামাতের শরীয়তপুর জেলা মুরব্বি মোক্তার হোসেন খান বাদী হয়ে এই মামলা দায়ের করেন। পালং মডেল থানা মামলা নং ২/০২/০১/২০১৮।

এতে মুসল্লিদের শরীয়তপুর জেলা মারকাজ মসজিদের মুরব্বি সাথী মাসুদ করীম ও মোক্তার হোসেন নামে দুই মুসল্লি আহত হয়েছেন।মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় পালং মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

মামলার এজাহার সুত্রে উল্লেখ করা হয়, শরীয়তপুর জেলা ইজতেমা আগামী ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারী পর্যন্ত শরীয়তপুর সদর উপজেলার রাজগঞ্জ হেলিপেড সংলগ্ন কীর্তিনাশা নদীর পাড়ের বালুর মাঠে অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারন করা হয়েছে।

সে মোতাবেক শরীয়তপুর জেলা প্রশাসকের কাছে অনুমোতির জন্য আবেদন করেছেন জেলা তাবলীগ জামায়াতের মুরব্বিগন। মঙ্গলবার দুপুরে শরীয়তপুর সদর উপজেলা ভুমি সহকারী কমিশনার (এসিলেন্ট) এর নির্দেশে সার্ভেয়ার সরকারী জমি চিহ্নিত করতে যান। তাদের সাথে তাবলীগ জামাতের শরীয়তপুর জেলা মারকাজের মুরব্বি সাথী মাসুদ করীম, মোক্তার হোসেন সহ ১০/১২জন মুরব্বি ঐ মাঠে যায়।

ঐ মাঠে তাবলীগ জামাতের জেলা ইজতেমা হওয়ার কথা শুনে শরীয়তপুর পৌরসভা প্যানেল মেয়র বাচ্চু বেপারীসহ ১০/১৫ জন মিলে তাদের উপর চড়াও হয়। এক পর্যায়ে লাঠি সোঠা নিয়ে তাবলীগ জামাতের শরীয়তপুর জেলা মারকাজের মুরব্বি সাথী মাসুদ করীম ও মোক্তার হোসেন খানকে বেদম মারপিট করেন। ঐ মাঠে বাচ্চু বেপারী ইট-ভাটা নির্মান করতে চান।

এ ঘটনায় তাবলীগ জামাতের জেলা আহলে সুরা মুরব্বিগন মোক্তার হোসেন খান বাদী হয়ে পালং মডেল থানায়, শরীয়তপুর পৌরসভা প্যানেল মেয়র বাচ্চু বেপারীসহ ১০ জনের নামে মামলা দায়ের করেছেন। আহত তাবলীগের মুরব্বি সাথী মোক্তার হোসেন বলেন, আমরা কয়েকজন সার্ভেয়ারের সাথে ঘটনাস্থলে যাই।

তখন সেখানে উপস্থিত শরীয়তপুর পৌরসভা প্যানেল মেয়র বাচ্চু বেপারীসহ কয়েকজনে আমাদের কাছে জানতে চায় কেন ওখানে গিয়েছি। ইজতেমা ময়দানের জমির কথা বলার আগেই বাচ্চু বেপারী, জনি, রাসেলসহ ১০/১২জনে মিলে আমাদের উপর হামলা চালায়।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুজ্জামান বলেন, তাবলীগ জামাতের শরীয়তপুর জেলা মারকাজের মুরব্বি সাথীরা তাবলীগের ময়দান পরিদর্শন কালে বাচ্চু বেপারীসহ তার লোকজন তাদের উপর হামলা চালায়। এতে তাদের ২জন সদস্য আহত হয়। এ ব্যাপারে মামলার বাচ্চু বেপারীসহ ১০ জনের নামে একটি মামলা দায়ের করা হয়েছে।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ