শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আলেম সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে: ফ্রান্স জমিয়ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে নানামুখি চক্রান্ত চলছে, দেশ ও জাতি আজ ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশের মানুষের জানমালের নিরাপত্তা নেই।

দেশ ও দেশের মানুষকে স্বৈরশাসককের হাত থেকে রক্ষা করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে ময়দানে নামতে হবে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আলেম সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

স্থানীয় সময় রবিবার ৩১ ডিসেম্বর জমিয়তে উলামায়ে ইসলাম ফ্রান্স কেন্দ্রীয় শাখার উদ্যোগে মহান বিজয় দিবসে উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি  মাওলানা শুয়াইব আহমদ এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার ৪৬ বছর হলেও জাতি আজও স্বাধীনতার প্রকৃত স্বাদ উপভোগ করতে পারেনি উল্লেখ্য করে তিনি বলেন, উলামায়ে কেরামেই হলেন দেশ ও জাতির প্রকৃত রক্ষক।এদেরকে বাকি রেখে স্বাধীনতার ইতিহাস হতে পারে না।

উলামায়ে কেরাম ও তৌহিদি জনতাকে জমিয়তের প্লাটফরমে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সকল অত্যাচার ও অপকর্মের বিরুদ্ধে জমিয়তের নেতৃবৃন্দ সহ সকলকে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

ফ্রান্স এর প্যারিসের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফ্রান্স জমিয়তের সভাপতি, এইচ.এম. সেলিম।

ফ্রান্স জমিয়তের সেক্রেটারি হাফেজ সুহুল ও জয়েন্ট সেক্রেটারী সাবেক ছাত্র নেতা মাও. হাবিবুর রাহমানের যৌথ পরিচালনায় পবিত্র কোরআনের তেলাওয়াতের মাধ্যমে সম্মেলন শুরু হয়। এতে দলীয় সংগীত পরিবেশন করেন ফ্রান্স জমিয়তের সাংস্কৃতিক সম্পাদক তাহসিন আহমেদ বুলবুল।

আলোচনা সভা ও সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাও. মিসবাহ উদ্দীন, ফ্রান্স জমিয়তের প্রধান  উপদেষ্টা মাওলানা হাফিজ হেলাল আহমেদ হেলালী চট্রগ্রামী, প্রশিক্ষন সম্পাদক হাফেজ নুরুল আম্বিয়া, ফ্রান্স যুবদলের সভাপতি জনাব আরিফ হাসান।

এছাড়াও বক্তব্য রাখেন, ফ্রান্স জমিয়তের সহ সভাপতি হাফেজ, মাও. খালেদ আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মাওলানা আতাউর রাহমান, জয়েন্ট সেক্রেটারি মাও. হাবিবুর রাহমান প্রমুখ।

এসএস/


সম্পর্কিত খবর