শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


তৃতীয় শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে বই উৎসব বাতিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

অনলাইন ডেস্ক: তৃতীয় শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে বই উৎসব বাতিল করেছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বই উৎসব বর্জন করে এসময় মানববন্ধন করে শিক্ষার্থীরা।

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের বড়শিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

গতকাল সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্কুল প্রাঙ্গণে বই গ্রহণ না করে মানববন্ধন করে তারা। পরে স্কুল পরিচালনা কমিটির সভাপতি হারুন অর রশীদ তালুকদারের অনুরোধ ও দোষী ব্যক্তির শাস্তির আশ্বাসে শিশুরা বই গ্রহণ করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, গত ৪ ডিসেম্বর সকালে তাদের সহপাঠী তৃতীয় শ্রেণীর এক ছাত্রীকে স্কুলে একা পেয়ে যৌন নির্যাতন করেন একই স্কুলের পিয়ন লুৎফর রহমান। ছাত্রী ও তার মা বিষয়টি স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে জানালেও তিনি কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

পরে সেই দিন রাতে স্কুলের সহকারী শিক্ষিকা নাজনীন নাহার মেরি তার চাচাতো ভাই অভিযুক্ত পিয়নকে সঙ্গে নিয়ে মেয়েটির বাড়িতে গিয়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন।

শিশুটির বাবা জানান, গেলো ৬ ডিসেম্বর গোপালপুর থানায় নারী ও শিশু নির্যাতনের ধারায় মামলা দায়ের করলেও পুলিশ নানা টালবাহানায় আসামি লুৎফরকে গ্রেফতার করছে না।

গোপালপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানয়েছেন, ‍পুলিশ এ বিষয়ে মামলা নিয়েছে। এবং বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে বলেও তিনি দাবি করেন।

তিনি জানান,আসামীকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ